আর্কাইভ থেকে ফুটবল

বিদায়ী ম্যাচেও মেসিকে দুয়ো দিলো পিএসজি সমর্থকরা

লিওনেল মেসিকে নিয়ে দীর্ঘদিন থেকেই ফুটবল বিশ্বে চলা নানা গুঞ্জনের অবসান হয়ে গেল। পিএসজি এবং মেসি দুই পক্ষের কাছ থেকেই আনুষ্ঠানিক ঘোষণা এসেছে আর্জেন্টাইন অধিনায়ক বিদায় জানাচ্ছেন ফরাসি ক্লাবটিকে। ২ বছরের সম্পর্কের ইতি টানার দিনটাও সুন্দর হয়নি মেসির। বিদায়ী ম্যাচে হারের সঙ্গে শুনতে হয়েছে পিএসজি সমর্থকদের একাংশের দুয়োও।

বৃহস্পতিবার পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের জানিয়েছিলেন, ক্লেরমঁর বিপক্ষে মৌসুমের শেষ ম্যাচটিই হবে পিএসজির হয়ে মেসির শেষ ম্যাচ। তবে এর কিছুক্ষণ পর ক্লাবের একজন মুখপাত্র দাবি করেন, এটা পিএসজিতে মেসির শেষ ম্যাচ নয়, প্যারিসের দলটির হয়ে এ মৌসুমের শেষ ম্যাচ খেলবেন তিনি।

তবে শেষ পর্যন্ত অবশ্য গালতিয়েরের কথাটাই সত্যি হলো। ক্লেরমঁর বিপক্ষে ম্যাচের শুরু আগেই আনুষ্ঠানিক বিবৃতিতে পিএসজি জানায়, এটিই মেসির শেষ ম্যাচ। এ সময় মেসিকে ধন্যবাদ ও শুভকামনাও জানায় তারা।

কিন্তু মাঠের চিত্রটা কিছুটা ভিন্ন ছিল। পার্ক দে প্রিন্সেন্সে যখন শুরুর একাদশে মেসির নাম ঘোষণা করা হয়, কিছু সমর্থক তাঁর উদ্দেশে দুয়ো দিতে শুরু করে। এর কয়েক মিনিট পর তিন সন্তানের হাত ধরে মেসি মাঠে ঢোকেন। এর আগেই অবশ্য বিদায়বেলায় ক্লাব ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে মেসি জানিয়েছিলেন, ‘আমি ক্লাব, প্যারিস শহর এবং এর মানুষদের এ দুই বছরের জন্য ধন্যবাদ দিতে চাই। আমি সবাইকে ভবিষ্যতের জন্য শুভকামনা জানাচ্ছি।’

দুই মৌসুমে মেসি ফরাসি ক্লাবটির হয়ে দুটি লিগ শিরোপা এবং একটি ফ্রেঞ্চ চ্যাম্পিয়নস ট্রফি জিতেছেন। এ সময়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩২ গোল করার পাশাপাশি ৩৫টি অ্যাসিস্টও রয়েছে সাবেক বার্সা তারকার।

এ সম্পর্কিত আরও পড়ুন