আর্কাইভ থেকে আওয়ামী লীগ

সরকারবিরোধী কুৎসা রটাচ্ছে বিএনপি : ওবায়দুল কাদের

মিলিয়ন মিলিয়ন ডলার খরচ করে প্রতিনিয়ত সরকারবিরোধী কুৎসা ও বদনাম রটাচ্ছে বিএনপি। দেশ ও জনগণের মান ক্ষুণ্ণ করার অপচেষ্টা চালাচ্ছে তারা। বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার(৬ জুন) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি বিদেশিদের কাছে করুনা চায়। দেশের মানুষের প্রতি বিএনপির আস্থা ও বিশ্বাস নেই। তারা সংবিধান, গণতন্ত্র, নির্বাচন ও গণরায়কে অবজ্ঞা করে। বিএনপি ত্রিশ লাখ শহীদের প্রাণের বিনিময়ে অর্জিত স্বাধীনতা-সার্বভৌমত্বকে ম্লান করে দিচ্ছে। হীন রাজনৈতিক উদ্দেশ্য হাসিলে বিদেশি প্রভুদের নিকট ধর্ণা দিচ্ছে, দেশবিরোধী গভীর ষড়যন্ত্র চালাচ্ছে।

তিনি বলেন, মার্কিন ভিসানীতি নিয়ে আওয়ামী লীগ ও সরকার ভীত নয়। আমরা সর্বদা সংবিধান, গণতন্ত্র, মানবাধিকার ও আইনের শাসনের প্রতি শ্রদ্ধাশীল। ভিসানীতি যথাযথ প্রয়োগ হলে বিএনপি নেতাকর্মীদের এর আওতায় আসার আশঙ্কা রয়েছে। কেননা তারাই গণতান্ত্রিক প্রক্রিয়াকে ব্যাহত করছে।

ওবায়দুল কাদেরের বিবৃতি

বিবৃতিতে তিনি আরও বলেন, মিথ্যাচার-অপপ্রচার করে বিএনপি নেতারা খুনি-স্বৈরশাসক, সংবিধান ও গণতন্ত্রের হত্যাকারী স্বৈরাচার জিয়াউর রহমানকে বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা হিসেবে প্রতিষ্ঠার অপচেষ্টা করছে। মূলত জিয়াউর রহমানই গণতন্ত্র ও সংবিধান ধ্বংস করেছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্যাডসর্বস্ব ভুঁইফোড়, বিবৃতিজীবী, পাকিস্তানপন্থী রাজনীতিক ও যুদ্ধাপরাধীদের নিয়ে গোয়েন্দা সংস্থার মাধ্যমে রাজনৈতিক দল গঠন করে পাকিস্তানপন্থীদের ক্ষমতায়ন করেছিল জিয়াউর রহমান। রাষ্ট্রীয় কার্যক্রম ও গণমাধ্যম থেকে ‘জয় বাংলা’ ও ‘জয় বঙ্গবন্ধু’-কে নির্বাসনে পাঠিয়েছিল।

তিনি আরও বলেন, ‘বিএনপির নেতাদের বক্তব্যে দেউলিয়াত্বের বহিঃপ্রকাশ ঘটেছে, তাদেরকে আর রাজনৈতিক সংগঠন বলা চলে না।

এ সম্পর্কিত আরও পড়ুন