আর্কাইভ থেকে ফুটবল

ম্যারাডোনার বাড়ি-গাড়ি নিলামে, কিনছে না কেউ

আর্জেন্টিনা কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার বাড়ি-গাড়ি নিলামে তোলা হয়েছে। কিন্তু বিস্ময়কর হলেও সত্য সেগুলো কেউ কিনছে না। তার ব্যব্হৃত ৮৭টি জিনিস গত রোববার নিলামে তোলে একটি সংস্থা। তবে সেগুলোর ক্রেতা পাওয়া যায়নি। ফলে নিলামের মেয়াদ বাড়ানো হয়েছে।

আয়োজকরা জানিয়েছেন, ল্যাতিন আমেরিকা, ইতালি, ফ্রান্স, ইংল্যান্ড, রাশিয়া ও দুবাই থেকে নিলামে অংশ নেন প্রায় ১৫০০ ক্রেতা। কিন্তু কেউই ম্যারাডোনার সমুদ্রতীরবর্তী অ্যাপার্টমেন্ট, দুটি বিএমডব্লিউ গাড়ি এবং তার বাবা-মায়ের বাড়ি কেনেননি।

শতাব্দীর সেরা গোলদাতার বাবা-মায়ের বাড়িটির দাম নির্ধারণ করা হয় ৯ লাখ ডলার। ফুটবল ঈশ্বরের অ্যাপার্টমেন্টের মূল্য ধরা হয় ৬৫ হাজার ডলার। তার দুটি বিএমডব্লিউ গাড়ির দর হাঁকানো হয় ২২৫০০০ ডলার এবং ১৬৫০০০ ডলার। আর হুন্দাই ভ্যানের মূল্য ধার্য করা ৩৮ হাজার ডলার। তবে এগুলো নিতে কেউ আগ্রহ দেখায়নি।

সব মিলিয়ে ম্যারাডোনার প্রায় দেড় মিলিয়ন ডলারের সম্পত্তি নিলামে তোলা হয়। কিন্তু বিক্রি হয়েছে মাত্র ২৬ হাজার ডলারের। ধারণা করা হয়েছিল, তিনি মারা যাওয়ায় স্মারক হিসেবে রাখতে সেগুলো লুফে নেবেন ক্রেতারা। কিন্তু এখন কেনার লোকই পাওয়া যাচ্ছে না।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন