আর্কাইভ থেকে ক্রিকেট

নাবিলের সেঞ্চুরিতে বড় লক্ষ্য দিলো বাংলাদেশ

এশিয়া কাপের প্রথম ম্যাচ। মাসখানেক পর মাঠে গড়াবে বিশ্বকাপ। ওই টুর্নামেন্টে বাংলাদেশ খেলতে যাবে বর্তমান চ্যাম্পিয়ন হিসেবে।তার আগে এশিয়া কাপের গুরুত্ব তাই কিছুটা বেশি। এই টুর্নামেন্টের প্রথম ম্যাচে নেপাল অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে মাঠে নেমেছিলেন বাংলাদেশের যুবারা।

শারজা হতে অনুষ্ঠিত ম্যাচটিতে প্রান্তিক নওরোজ নাবিলের সেঞ্চুরিতে নেপালের সামনে ২৯৮ রানের বড় লক্ষ্য দিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার যুবাদের অধিনায়ক রাকিবুল হাসান। আগে ব্যাট করতে নেমে ৩৯ রানের উদ্বোধনী জুটি গড়েন মাহফিজুল ইসলাম ও ইফতেখার হোসেন।

 ২ চারে ৩৩ বলে ১৭ রান করে মাহফিজুল সাজঘরে ফেরত গেলে এই জুটি ভাঙে। এরপর ৪৫ বলে ২১ রান করে রান আউট হয়ে সাজঘরে ফেরত যান ইফতেখারও। দলীয় ১০৫ রানের সময় আইচ মোল্লার উইকেট হারায় টাইগার যুবারা। ৪১ বলে ২২ রান করে তিনি আউট হন। 

এরপরই মোহাম্মদ ফাহিমকে নিয়ে বিশাল জুটি গড়েন প্রান্তিক নওরোজ নাবিল। দুজন মিলে যোগ করেন ১৭৯ রান। ৫৪ বলে ৫৮ রান করে ফাহিম আউট হলেও শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন নাবিল। ১১ চার ও ১ ছক্কায় ১১২ বলে ১২৭ রান করেন তিনি। ৪ উইকেট হারিয়ে ২৯৭ রানের বড় সংগ্রহ গড়েছে বাংলাদেশ।

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন