আর্কাইভ থেকে বাংলাদেশ

সব ধরনের ক্রিকেটকে বিদায় জানালেন হরভজন সিং

জল্পনা দীর্ঘ দিন ধরেই চলছিল। বছর শেষে বড় সিদ্ধান্তের কথা জানালেন ক্রিকেটার হরভজন সিং। অবশেষে জল্পনাকে সত্যি করে ২৩ বছরের দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানলেন ক্রিকেটার হরভজন সিং। ক্যারিয়ারে রয়েছে ওয়ানডে বিশ্বকাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের অভিজ্ঞতা।

শুক্রবার (২৪ ডিসেম্বর) সোশ্যাল মিডিয়ায় ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করেন ভাজ্জি।

টুইটারে হরভজন লেখেন, সব ভালো জিনিসেরই একটা শেষ থাকে। আজ আমি সেই খেলাকে বিদায় জানাচ্ছি, যেটা আমাকে জীবনে সবকিছু দিয়েছে। ২৩ বছরের দীর্ঘ এই যাত্রাকে যারা মনোরম ও স্মরণীয় করে রাখতে সাহায্য করেছেন, তাদের সকলকে কৃতজ্ঞতা জানাই। আন্তরিক ধন্যবাদ আপনাদের।

ভাজ্জি সেখানে একটি ইউটিউব লিঙ্কও পোস্ট করেছেন। ভিডিও বার্তায় তাকে বলতে শোনা যায় যে, টিম ইন্ডিয়ায় ২৫ বছরের আমার যাত্রা অত্যন্ত সুন্দর ছিল। যখনই আমি টিম ইন্ডিয়ার জার্সিতে মাঠে নেমেছি তার থেকে বড় অনুপ্রেরণা হয়ত আমার জীবনে আর কিছুই ছিল না। তবে একটা সময় আসে যখন জীবনে আপনাকে কঠিন সিদ্ধান্ত নিতেই হয় এবং জীবনে সামনের দিকে এগিয়ে যেতে হয়। গত কয়েক বছর ধরেই আমি একটা কথা ঘোষণা করতে চাইছিলাম। অপেক্ষা করছিলাম এই মুহূর্তটা আপনাদের সঙ্গে ভাগ করে নেয়ার। আমি আজ ক্রিকেটের সব ফরম্যাট থেকে অবসর নিচ্ছি।

উল্লেখ্য, হরভজন ভারতের হয়ে ১০৩টি টেস্ট, ২৩৬টি ওয়ানডে ও ২৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। টেস্টে ৪১৭টি, ওয়ানডে ক্রিকেটে ২৬৯টি এবং আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ২৫টি উইকেট নিয়েছেন টার্বুনেটর। টেস্টে ২টি সেঞ্চুরি ও ৯টি হাফসেঞ্চুরিসহ ২ হাজার ২২৪ রানও সংগ্রহ করেছেন হরভজন। ১ হাজার ২৩৭ রান করেছেন একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন