আর্কাইভ থেকে দেশজুড়ে

তৃতীয় বিয়েতে রাজি না হওয়ায় যুবকের আত্মহত্যা

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে পরিবার তৃতীয় বিয়েতে রাজি না হওয়ায় রিফাত মিয়া (২৩) নামে এক যুবক গলায় ফাঁস নিয়েছেন। নিহত রিফাত ওই গ্রামের মৃত আজিজুল হকের ছেলে।

শনিবার (১০ জুন) ভোররাতে উপজেলার মগটুলা ইউনিয়নের তরফপাছাইল গ্রামে এ ঘটনা ঘটে। ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাছিনুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেন

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রিফাত এক বছর আগে প্রথম বিয়ে করার কিছুদিন পর বউ চলে যায়। পরে তিন মাস আগে দ্বিতীয় বিয়ে করেন। দ্বিতীয় স্ত্রীর সঙ্গে বনিবনা না হওয়ায় তাকে তালাক দেন রিফাত। সম্প্রতি আবারও বিয়ের জন্য পরিবারকে চাপ দেন তিনি। কিন্তু পরিবার রাজি হচ্ছিল না।

এসব নিয়ে শুক্রবার রাতে পরিবারের সঙ্গে মনোমালিন্য হয় রিফাতের। এ কারণে রাত ১০টার দিকে রিফাত নিজ ঘরের সিলিং ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। পরে পরিবারের লোকজন টের পেয়ে তাকে উদ্ধার করে। উদ্ধারের পর রাত ৩টা পর্যন্ত রিফাতের মা তার কাছে বসে ছিলেন। হঠাৎ তিনি ঘুমিয়ে পড়লে রিফাত আবারও ফাঁসি দিয়ে আত্মহত্যা করেন। পরে সকালের দিকে পরিবারের লোকজন টের পায়।

এ বিষয়ে ওসি মোস্তাছিনুর রহমান বলেন, পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ দাফনের অনুমতি দেয়া হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন