আর্কাইভ থেকে ফুটবল

১৪ বার চ্যাম্পিয়ন মাদ্রিদকে হুঁশিয়ারি দিচ্ছে প্রথমবার চ্যাম্পিয়ন সিটি!

আরবের ধনকুবে শেখ মনসুর ২০০৮ সালে ম্যানচেস্টার সিটির মালিক হবার পর আমূল পরিবর্তন আসে দলটিতে।  গেল কয়েক বছরে ইংলিশ প্রিমিয়ার লিগে একচ্ছত্র আধিপত্য দেখিয়ে আসছে ম্যানসিটি। কড়ি কড়ি টাকা ঢেলে দামি দামি সব ফুটবলারদের পসরা সাজিয়ে দল গঠন করে লিগ চ্যাম্পিয়ন হলেও ঘরে তুলতে পারেনি চ্যাম্পিয়নস লিগের শিরোপা।

অবশেষে সেই আক্ষেপ ঘুচেছে। গতকাল শনিবার (১০ জুন) রাতে ইন্টার মিলানকে হারিয়ে ইউরোপের সর্বোচ্চ এই আসরটির শিরোপা প্রথমবারের মতো ঘরে তুলে দলটি।

তবে এই একটা চ্যাম্পিয়নস জিতেই থামতে চান না সিটির কোচ পেপ গার্দিওলা। ছুয়ে ফেলতে চান চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ শিরোপাধারী রিয়াল মাদ্রিদকে। স্প্যানিশ ক্লাবটি এখন পর্যন্ত মোট ১৪ বার জিতেছে চ্যাম্পিয়নস লিগ। আরও ১৩ টা জিতে মাদ্রিদেকে ধরে ফেলতে চান ৫২ বছর বয়সী এই কোচ।

ম্যাচের পর সংবাদ সম্মেলনে গার্দিওলা বলেন, ‘আমাদের আর মাত্র ১৩টা চ্যাম্পিয়নস লিগ লাগবে, মাত্র ১৩, সুতরাং রিয়াল মাদ্রিদ সাবধান, আমরা আসছি। একটু যদি গা ছাড়া দাও, আমরা তোমাদের ধরে ফেলব।’

কথাটা হয়তো মজা করেই বলেছেন এই স্প্যানিশ কোচ। তবে একবার যেহেতু চ্যাম্পিয়নস লিগে জেতার স্বাদ সিটি পেয়েছে, এটাকে রিয়াল মাদ্রিদের মতো অভ্যাস বানিয়ে ফেলাতে চান হয়তো গার্দিওলা।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন