আর্কাইভ থেকে ক্রিকেট

আফগান টেস্টে তামিমের খেলা নিয়ে যা  জানালেন লিটন

আঙ্গুলে চোটের কারণে ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে সিরিজে খেলতে পারছেন না টেস্টের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। তাঁর বদলে দলকে নেতৃত্ব দিবেন লিটন কুমার দাস। এদিকে ম্যাচের আগে কোমরের ইনজুরিতে পড়েছেন টাইগার ওপেনার তামিম ইকবাল।

আফগানদের বিপক্ষে আগামী ১৪ জুন টেস্ট ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচে তামিম খেলবে কিনা নিয়ে দেখা দিয়েছে শঙ্কা! তবে হাল ছাড়তে নারাজ টিম ম্যানেজমেন্ট। শেষ সময় পর্যন্ত অপেক্ষা করতে আগ্রহী তারা।

তামিমের অবস্থা নিয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরীর দাবি করেছিলেন, পর্যবেক্ষণ করা হচ্ছে, তাকে ফিজিও-কোচরা দেখছেন।

মিরপুরে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তামিমের ইনজুরি নিয়ে আফগান সিরিজে অধিনায়কত্ব করা লিটন বলেন, “তার (তামিম) বিষয়টা হলো, এটা সম্পূর্ণ মেডিকেল টিম দেখবে। অবশ্যই তামিম যদি ফিট থাকে, নো-ডাউট সে ম্যাচ খেলবে। এটা ডিপেন্ড করছে, সে ফিট কি না; এ নিয়ে মেডিকেল টিম সিদ্ধান্ত নিবে।”

আফগান দলে নেই দলটির অন্যতম তারকা ক্রিকেটার রশিদ খান। তাঁর না থাকা নিয়ে লিটন বলেন, “রশিদ থাকলেও যেভাবে সিরিয়াসভাবে নিতাম। এখনও সেইভাবে নিয়ে আমরা আগাবো। টেস্ট ক্রিকেটে আমরাও অনেক গ্যাপে আছে। আমার মনে হয় যে, আমরা একদিক থেকে ভালো যে অনেকদিন ধরে টেস্ট ক্রিকেট খেলছি। ম্যাচুউরিটি লেভেলটা ভালো”

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন