আর্কাইভ থেকে বাংলাদেশ

‘খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর দাবি মামাবাড়ির আবদার’

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর দাবি মামাবাড়ির আবদার বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

সোমবার (২৭ ডিসেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডা. মিলন অডিটোরিয়ামে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক সভায় তিনি এই মন্তব্য করেন। ভার্চুয়ালি অনুষ্ঠানে যোগ দেন এই আওয়ামী লীগ নেতা।

শেখ সেলিম বলেন, খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর দাবি মামাবাড়ির আবদারের মতো। তাকে এই সুযোগ দিলে অন্যান্য সাজাপ্রাপ্ত আসামিদেরও দিতে হবে। যে নজির কোথাও নেই।

তিনি বলেন, বেগম জিয়ার বিদেশে চিকিৎসার দাবি ষড়যন্ত্রমূলক।সাজাপ্রাপ্ত আসামি তারেক রহমান মাকে বিদেশ চিকিৎসার জন্য নিয়ে যেতে চায় না। বিদেশিদের সঙ্গে নিয়ে ষড়যন্ত্র করতেই তার এই উদ্দেশ্য।

সম্প্রতি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর খালেদা জিয়াকে প্রথম নারী মুক্তিযোদ্ধা হিসেবে আখ্যায়িত করেন। এই প্রসঙ্গে শেখ সেলিম বলেন, মুক্তিযুদ্ধের সময় বেগম জিয়া জানজুয়ার কাছে ছিলেন। উনি কীভাবে মুক্তিযোদ্ধা হন?

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বলেন, বিএনপির ৯৯ শতাংশ লোকই স্বাধীনতাবিরোধী। তাদের চিন্তা-চেতনায় পাকিস্তান। বাকি এক শতাংশ ভুল করে দলটিতে আছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় স্বাচিপের সদস্য সচিব আরিফুল ইসলাম জোয়ার্দার টিটুর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ও স্বাচিপের প্রতিষ্ঠাকালীন সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন প্রমুখ।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন