আর্কাইভ থেকে ক্রিকেট

‘দেশের জার্সি গায়ে টেস্ট খেলাটাই এখনো বড় গৌরব’

ঘরের মাঠে বুধাবার আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে মাঠে নামছে বাংলাদেশ ক্রিকেট দল। কিন্তু সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত নয়। তাহলে টাইগার ক্রিকেটারা এই ম্যাচকে কতোটা গুরুত্ব দিবে।

বাংলাদেশের প্রধান কোচ পাল্টা প্রশ্ন করে মনে করিয়ে দিলেন ‘আপনি তো আপনার দেশের হয়ে খেলছেন, তাই না? বিশ্ব ক্রিকেটে রযতই রং বদলাক, তাতে কিছু সত্য মুছে যায়নি। শুধু দেশের জার্সি গায়ে খেলাটাই এখনো বড় গৌরব। টেস্ট ক্রিকেটই এখনো আসল ক্রিকেট, টেস্ট ক্রিকেট দেশকে প্রতিনিধিত্ব করার সেরা ফরম্যাট।

মঙ্গলবার (১৩ জুন) ‘হোম অব ক্রিকেট’ মিরপুর শের-ই বাংলা মাঠে সংবাদ সম্মেলনে এসব জানালেন বাংলাদেশের প্রধান কোচ। তিনি বলেন, “টেস্ট চ্যাম্পিয়নশিপের কথা ভুলে যান, আপনি এখনও কিন্তু দেশের হয়ে খেলছেন। এটা কতদিন আগে এসেছে? দুই, তিন বা চার বছর আগে। এর আগে, দেশের হয়ে আপনি টেস্ট খেলেছেন, ৯ বা ১০ বছর বয়সে এমন কিছুর স্বপ্ন দেখে বেড়ে উঠেছেন। দেশের জন্য খেলতে আমার কাউকে উৎসাহ দেওয়ার দরকার নেই। যদি এখানে কোনো সমস্যা থাকে, তাহলে সে ভুল জায়গায় আছে।”

হাথুরু আরও বলেন, আমি এবং খেলোয়াড়দের কাছে দেশের হয়ে খেলাটাই সবচেয়ে বড় ব্যাপার। যে ম্যাচই হোক, যেখানে আপনি টাইগারদের টুপি পরে নামছেন, এটার চেয়ে বড় কিছু হয় না।

 

এ সম্পর্কিত আরও পড়ুন