আর্কাইভ থেকে বিএনপি

ফরিদপুরে বিএনপির পদযাত্রায় পুলিশের বাধা

ফরিদপুরে পুলিশের বাধায় পদযাত্রা কর্মসূচি শেষ করতে পারেননি বিএনপির নেতাকর্মীরা। পদযাত্রা শুরুর পরপরই পুলিশের বাধার মুখে ফরিদপুর তিতুমীর বাজার ফলপট্টি এলাকায় তাদের কর্মসূচি শেষ করতে হয়।

আজ মঙ্গলবার (১৩ জুন) বেলা ১১টার দিকে পদযাত্রা শুরুর পরপরই পুলিশের বাধার মুখে নেতাকর্মীরা।

বিএনপি নেতৃবৃন্দ জানান, শহরের ফরিদ শাহ সড়কে অবস্থিত কাঠপট্টির মনা প্লাজা এলাকায় জেলা বিএনপির কার্যালয়ের সামনে থেকে মহানগর বিএনপির পদযাত্রা শুরু হয় বেলা ১১টার দিকে। তাদের ফরিদ শাহ সড়ক হয়ে থানা রোড হয়ে জনতা ব্যাংকের মোড়, মুজিব সড়ক দিয়ে আলীপুরের মোড় এলাকা হয়ে শহরের গোয়ালচামট মহল্লার হাজরাতলার মোড় পর্যন্ত আনুমানিক এক কিলোমিটার পথ যাওয়ার কথা ছিল। কিন্তু পদযাত্রা শুরুর আড়াইশ থেকে মাত্র তিনশ মিটার পথ এগিয়ে তিতুমীর বাজার ফলপট্টির গেট এলাকায় পুলিশের বাধায় তাদের এ কর্মসূচি শেষ করতে হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপি নেতারা পদযাত্রা করে ফরিদ শাহ সড়ক পাড় হয়ে দেড়শ মিটার পথ অতিক্রম করে থানার মোড় এলাকায় ব্যাংক এশিয়ার সামনে পৌঁছালে বাধা দেয় পুলিশ। এ সময় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। তবে পুলিশের বাধা উপেক্ষা করে পদযাত্রায় অংশ নেওয়া নেতাকর্মীদের একটি অংশ ফলপট্টি এলাকা পর্যন্ত চলে যায়। পরে ফলপট্টি এলাকায় তিন বিএনপি নেতা বক্তব্য দিয়ে তাদের পদযাত্রা কর্মসূচি শেষ করতে বাধ্য হন।

সারাদেশে অসহনীয় লোডশেডিং ও বিদ্যুৎখাতে ব্যাপক দুর্নীতি, মিথ্যা মামলা প্রত্যাহার, সরকারের পদত্যাগ,ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবী আদায়ের লক্ষ্য বিএনপি'র কেন্দ্রীয় কমিটি কর্তৃক ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ফরিদপুর মহানগর বিএনপির উদ্যোগে এ পদযাত্রার আয়োজন করা হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন