আর্কাইভ থেকে বিনোদন

সুশান্তের পুরনো স্মৃতিতে ভাসলেন দিদি শ্বেতা

ভাই‘র মৃত্যুর কেটে গেছে তিন বছর। তাও সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর জট কাটেনি এখনও। মাত্র ৩৪-এ থমকে গিয়েছিল অভিনেতার ফিল্মি সফর। ‘কাই পো চে’, ‘ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’, ‘ব্যোমকেশ বক্সী’, ‘দিল বেচারা’র নায়কের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছিল তার শোয়ার ঘর থেকে। ২০২০ সালের ১৪ জুন তারিখেই। সুশান্তের মৃত্যুর জন্য ইন্ডাস্ট্রির একাংশ দায়ী, এমন অভিযোগ উঠেছিল সে সময়। মৃত্যুর তিন বছর পরও পরিবারের কাছে টাটকা অভিনেতার স্মৃতি। তৃতীয় মৃত্যুবার্ষিকীতে সুশান্তের পুরনো কিছু জিনিস ঘেটে স্মৃতিচারণ করলেন দিদি শ্বেতা সিংহ কীর্তি।

অভিনেতার দিদি শ্বেতা থাকেন আমেরিকায়। প্রতি বছর সুশান্তের জন্মদিন ও মৃত্যুদিনে তার নানা জানা-অজানা দিক তুলে ধরনের অনুরাগীদের কাছে। এই মৃত্যুবার্ষিকীতে অভিনেতার দিদি তার সঙ্গে কথোপকথনে একটি ছবি দেন নিজের সমাজমাধ্যমের পাতায়। সেখানে দেখা যায়, দিদিকে তিনটে বই পড়ার কথা বলেছিলেন অভিনেতা। এ ছাড়াও সুশান্তের হাতে লেখা একটি নোটবুকের পাতার ছবি দেন শ্বেতা। সেখানে স্পষ্ট বোঝা যায় অভিনেতা মহাকাশ, পদার্থবিদ্যা, রোবোটিক্সের মতো বিষয় নিয়ে টুকরো টুকরো শব্দ লিখে রেখেছেন।

সুশান্ত সিংহ রাজপুত

ভাইয়ের স্মরণে শ্বেতা লেখেন, ‘‘আই লভ ইউ ভাই। তোমার বুদ্ধিমত্তাকে সেলাম। প্রতিটা মুহূর্তে তোমাকে মিস্‌ করি। আমি জানি তুমি আমার জীবনের সঙ্গে জড়িয়ে আছ। তাই ওর পড়া কিছু বই পোস্ট করলাম। যাতে ও থেকে যায় সকলের মধ্যে ওর মতো করে।’’

সুশান্ত চলে যাওয়ার তিন বছর পার। এখনও যে প্রতিটা মুহূর্ত তার ভাইকে মনে করেন, সে কথা তার দিদির প্রতিটা পোস্টে স্পষ্ট। তাই তো টুকরো টুকরো ঘটনা, স্মৃতিগুলি আরও বেশি করে মনে চলে আসে।

এ সম্পর্কিত আরও পড়ুন