আর্কাইভ থেকে ক্রিকেট

৬১৬ রানে এগিয়ে থেকে তৃতীয় দিন শেষ করলো বাংলাদেশ

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচের সিরিজের তৃতীয় দিন শেষ ৬১৬ রানে এগিয়ে আছে বাংলাদেশ।  বাংলাদেশের দেওয়া ৬৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে আফগানদের সংগ্রহ ২ উইকেটে হারিয়ে ৪৫ রান।

আকাশ মেঘলা থাকায় আলোক স্বল্পতার কারণে ১১ ওভার বাকি থাকতেই শেষ করা হয় তৃতীয় দিনের দিনের খেলা।

শুক্রবার (১৬ জুন) ১ উইকেটে ১৩৪ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেছিল বাংলাদেশ। এদিন ৩ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে আরও ২৯১ রান যোগ করে ৪২৫ রানে ইনিংস ঘোষণা করে টাইগাররা। সব মিলিয়ে আগগানিস্তানের সামনে লিড দাঁড়ায় ৬৬২ রান।

পাহাড়সম রানের লক্ষ্যে খেলতে নেমে শরীফুল ইসলামের প্রথম ওভারের প্রথম বলেই খালি হাতে আউট হয়ে ফিরে যান ইব্রাহিম জাদরান। এরপর দ্বিতীয় ওভারে বল হাতে তুলে নেন তাসকিন আহমেদ। ওভারের পঞ্চম বলে সফল হন তিনিও। মাত্র ৫ রান করা আব্দুল মালিককে ফিরিয়ে দেন তিনি।

দ্রুত দুই উইকেট হারিয়ে বেশ সতর্ক হয়ে ওঠে আফগানিস্তান। তাসকিন-শরিফুলদের বেশ দেখেশুনে খেলতে থাকেন রহমত শাহ ও হাশমতউল্লাহ শাহিদি। কিন্তু এই জুটি বেশিক্ষণ টেকেনি।

তাসকিনের বাউন্সার বুকে আঘাত লাগায় রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়তে হয় শাহিদিকে। মাঠ ছাড়ার আগে তিনি করেন ১৪ বলে ১৩ রান।

এরপর দিনের বাকিটা সময় আর কোন অঘটন ঘটতে দেননি রহমত শাহ ও নাসির জামাল। উইকেট কামড়ে ধরে খেলে ৪৫ রান তুলে দিন শেষ করেন এই দুই ব্যাটার। রহমত অপরাজিত থাকেন ১০ রানে আর নাসির করেন পাঁচ রান।

 

এ সম্পর্কিত আরও পড়ুন