আর্কাইভ থেকে রাজনীতি

ক্ষমতায় আসতে হলে দেশের জনগণের কাছে ভোট চান : পরশ

বিএনপি-জামায়াত জোট ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করে ক্ষমতায় আসতে চায়। অতীতে বিএনপি খুন ও সন্ত্রাস করে ক্ষমতায় এসেছে এবং খুন করেই ক্ষমতায় থেকেছে। বাংলাদেশে নির্বাচন হবে। পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও সেভাবেই হবে। ক্ষমতায় আসতে হলে দেশের জনগণের কাছে গিয়ে ভোট চান। আগামী জাতীয় সংসদ নির্বাচনে যদি আপনারা অংশ না নেন তাহলে রাজনৈতিক দল হিসেবে আপনাদের মৃত্যু হবে। বললেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

আজ শুক্রবার (১৬জুন) বিকালে মিরপুর-১ নম্বর গোল চত্বরে আয়োজিত শান্তি সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচনে অংশ নেওয়ার প্রস্তুতি নেন। তা না করে যদি জনগণের জান-মালের নিরাপত্তায় আপনারা ব্যাঘাত ঘটান তার দাঁতভাঙা জবাব রাজপথেই পাবেন। মনে রাখবেন মানুষের পাশে আছে শেখ হাসিনা সরকার। প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছেন, উন্নত বাংলাদেশ গড়ছেন। বাংলাদেশ আওয়ামী যুবলীগের নেতা কর্মীরা মুক্তিযুদ্ধের চেতনা লালন করে।

তিনি আরও বলেন, গুম-খুনের রাজনীতি শুরু করেন জিয়া। তিনি ক্ষমতায় এসে বহু মুক্তিযোদ্ধাকে হত্যা করেন। বিভিন্ন সময় ক্ষমতায় টিকে থাকতে অনেককে হত্যা করেন। পাকিস্তানি ভাবধারায় তারা চলে। জিয়ার গুম-খুনের রাজনীতি খালেদা জিয়াও চালিয়ে যান। ২০০১ সালে বিএনপি সরকারে এসে বাংলাদেশ আওয়ামী লীগের ২৫ হাজার নেতা-কর্মীকে হত্যা করে।

ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. জাকির হোসেন বাবুলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেনের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল প্রমুখ।

এ সম্পর্কিত আরও পড়ুন