আর্কাইভ থেকে ক্রিকেট

নাঈম-আফিফ দলে ডাক পাওয়ার কারণ জানালেন নান্নু

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচে রেকর্ড ৫৪৬ রানের ব্যবধানে জয়ের পর এবার সাদা বলের সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ। যেখানে আফগানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে তামিম-সাকিবরা।

শনিবার (১৭ জুন) আসন্ন এই ওয়ানডে সিরিজের জন্য দুপুরে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঘোষিত সেই দলে সর্বশেষ আয়ারল্যান্ড সিরিজের স্কোয়াড থেকে বাদ পড়েছেন তিনজন। রনি তালুকদার, ইয়াসির আলী রাব্বি ও মৃত্যুঞ্জয় চৌধুরী জায়গা হারিয়েছেন। তাদের পরিবর্তে দলে ফিরেছেন নাঈম শেখ, আফিফ হোসেন ও তাসকিন আহমেদ।

খেলোয়াড়দের এমন সংযোজন-বিয়োজন করার প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, “মৃত্যুঞ্জয়কে তো আমরা নিয়েছিলাম তাসকিনের জায়গায়। রাব্বি আমাদের রাডারে মধ্যে আছে, আমরা কিছু খেলোয়াড়কে ঘুরিয়ে ফিরিয়ে দেখছি। আফিফ আমাদের আগেই ছিল, মাঝখানে ওরে আমরা একটু প্রিমিয়ার ডিভিশন খেলার সুযোগ করে দিয়েছিলাম। সেখানে ভালো ছন্দে ফিরে পেয়েছি, এজন্য আবার ইন করিয়েছি।”

বিসিবির প্রধান নির্বাচকের আরও বলেন, “নাঈম ঢাকা প্রিমিয়ার লিগের রান করেছে, ফর্মে আছে। তো এখানে আমরা ওপেনার দুটাকে ব্যালেন্স করছি। রনি যেহেতু টি-টোয়েন্টি খেলবে, এজন্য আমাদের এশিয়া কাপ আর বিশ্বকাপের আগে, তারপর নিউজিল্যান্ডের আগে তো এই একটাই জায়গা আছে দেখার জন্য। এজন্য আমরা একটু পরিবর্তন করেছি।”

 

এ সম্পর্কিত আরও পড়ুন