আর্কাইভ থেকে ফুটবল

ইন্দোনেশিয়ার বিপক্ষে আর্জেন্টিনার ঘাম ঝরানো জয়

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ও ফিফা র্যা ঙ্কিংয়ের শীর্ষে থাকা আর্জেন্টিনা মুখোমুখি হয়েছিল র্যা ঙ্কিংয়ে ১৪৯ নম্বরে থাকা দল ইন্দোনেশিয়ার। শক্তি সামর্থে এগিয়ে থাকা আর্জেন্টিনা পুচকে ইন্দোনেশিয়ার সাথে শুরু থেকে দাপট দেখিয়ে খেললেও জয় তুলতে বেশ ঘাম ঝরাতে হয়েছে।

এশিয়ার দেশটি বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে আলবিসেলেস্তারা।

সোমবার (১৯ জুন)ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার গেলোরা বুং কার্নো স্টেডিয়ামে মেসি-ডিমারিয়াকে ছাড়াই খেলতে নামে আর্জেন্টিনা। দলের প্রাণভোমর মেসিকে ছাড়া খেলতে নেমে কিছুটা বিপাকেই পরে আর্জেন্টিনা।

ম্যাচের শুরু থেকে বল নিজদের নিয়ন্ত্রণে রাখলেও ছন্নছাড়া ফুটবল খেলতে থাকে ল্যাতিন আমেরিকার দেশটি। বেশকিছু আক্রমণ করলেও গোল দিতে ব্যর্থ হয় লিওনেল স্কালোনির শীষ্যরা।

ম্যাচের ৩৮ তম মিনিটে আলবিসেলেস্তাদের হয়ে প্রথম গোলটি করেন লিয়ান্দ্রো পারেদেস। ডি বক্সের বেশ দূর থেকে জোরালো শটে বল ইন্দোনেশিয়ার জালে জড়ান এই মিডফিল্ডার।

¡QUÉ GOLAZO, LEANDRO! 👊🏼🤩🔥🚀 pic.twitter.com/IyUOa4a0DS

— Argentina Gol (@BocaJrsGolArg) June 19, 2023

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়ায় আর্জেন্টিনা। তবে ৫২ মিনিটে গোল প্রায় হজম করেই ফেলেছিল আর্জেন্টিনা। ফ্রি–কিক থেকে স্বাগতিকদের সমতায় ফেরার চেষ্টা রুখে দেন মার্তিনেজ। দ্বিতীয় গোলের দেখা পেতে খুব বেশি সময় অপেক্ষা করতে তিন বারের বিশ্বচ্যাম্পিয়নদের। ম্যাচের ৫৫ মিনিটে কর্নার থেকে উড়ে আসা বল হেড করে জালে পাঠিয়ে দেন ক্রিশ্চিয়ানো রোমেরো।  

¡EL SEGUNDOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOOO DE #ARGENTINA, LO HIZO CUTI ROMERO!👊🏼🤩🔥 pic.twitter.com/k1fRsuFzts

— Argentina Gol (@BocaJrsGolArg) June 19, 2023

শেষ পর্যন্ত আর কোন গোল না হলে ২-০ গোলের জয় এশিয়া সফর শেষ করে আর্জেন্টিনা।

এ সম্পর্কিত আরও পড়ুন