আর্কাইভ থেকে বাংলাদেশ

পিকনিক থেকে ফেরার পথে দলবেঁধে ধর্ষণ

পিকনিক করে ফেরার পথে এক মহিলাকে দলবেঁধে ধর্ষণের অভিযোগ উঠেছে ভারতের উত্তর ২৪ পরগনার মিনাখাঁয়। ওই ঘটনায় দুই জনকে ধর্ষণের অভিযোগ ও ৪ জনকে গাড়ি ভাঙচুরের অভিযোগে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, গেলো রাতে টাকি থেকে পিকনিক করে গাড়িতে ফিরছিল ভাঙড়ের একটি দল। মিনাখাঁয় অন্য একটি পিকনিক পার্টির গাড়ির সঙ্গে ওই গাড়িটির ধাক্কা লাগে। তা নিয়ে ঝগড়ায় জড়িয়ে পড়ে দুই দল। মিনাখাঁর ওই পিকনিক পার্টির লোকজনের হাতে মার খেয়ে ভাঙড় থেকে আসা লোকজন গাড়ি ছেড়ে পালিয়ে যায়। সেই সুযোগে গাড়িতে থাকা এক মহিলাকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করা হয় বলে অভিযোগ।

এদিকে, এ পর্যন্ত ওই ঘটনায় দুই জনকে ধর্ষণ ও চার জনকে গাড়ি ভাঙচুর ও মারধরের অভিযোগে গ্রেপ্তার করেছে মিনাখাঁ থানার পুলিশ। তাদের বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ আনা হয়েছে। অভিযুক্তদের আজ বসিরহাট আদালতে তোলা হলে ১২ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক।

বসিরহাটের এসপি জোবি থমাস জানান, দুই দলে ঝামেলা হওয়ার পর ভাঙড়ের পিকনিক পার্টির লোকজনের গাড়িকে তাড়া করে ধরা হয় ঘটকপুকুরের কাছাকাছি। তারপর ৩০-৩২ জনকে ব্যাপক মারধর করে অভিযুক্তরা। ওই পিকনিক পার্টির লোকজন মারধর খেয়ে পালিয়ে যায়। এদের মধ্যে এক মহিলা ও একজন ইলেকট্রিসিয়ান গাড়িতে আটকে পড়েন। ওই মহিলার তথ্য অনুযায়ী, অভিযুক্ত দুজন তাকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করে। ওই ঘটনায় রাতভর অভিযান চালিয়ে ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকীদের খোঁজ চলছে।

রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন লীনা গঙ্গোপাধ্যায় বলেন, আপানাদের মাধ্যমেই জানতে পারলাম। কলকাতা থেকে অনেকটা দূরে রয়েছি। কিছু মানুষ অসম্ভব দুঃসাহসিক হয়ে গিয়েছে। তারা মনে করে আইনের উপরে তারা। তবে গোটা বিষয়টি আমার কাছে এখনও স্পষ্ট নয়। এনিয়ে খোঁজখবর নেব।  পুলিশের কাছে রিপোর্ট করা হয়েছে। তারা উপযুক্ত ব্যবস্থা নেবেন। সোমবার বিষয়টা আমরা জানতে পারব। কাল এনিয়ে সুয়ো মোটো করব। নির্যাতিতা যদি কথা বলতে চান তাহলে তাঁর সঙ্গেও কথা বলব।

এ সম্পর্কিত আরও পড়ুন