আর্কাইভ থেকে বাংলাদেশ

ফরাসি কাপে এমবাপের হ্যাটট্রি

করোনায় আক্রান্ত লিওনেল মেসি। ইনজুরিতে পরেছেন নেইমার। দলের দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে ছাড়াই ফরাসি কাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলতে নামে পিএসজি। তাতেও প্রতিপক্ষ ভেনকে কোনো সুযোগই দেয়নি তারা। ৪-০ গোল ব্যবধানের বড় জয়ে পাশাপাশি হ্যাটট্রি করেন কিলিয়ান এমবাপে। অন্য গোলটি করেছেন প্রেসনেল কিম্পেম্বে।

নিয়মিত খেলোয়াড়দের অনেকে না থাকলেও ভুগতে হয়নি পিএসজিকে। স্বাগতিক গোলরক্ষক আন্দের এররেরা ও জর্জিনয়ো ভাইনালডামের দুটি চেষ্টা ব্যর্থ করে দেওয়ার পর ২৮ মিনিটে পিএসজিকে এগিয়ে নেন কিম্পেম্বে। খুব কাছ থেকে ডাইভিং হেডে জাল খুঁজে নেন এই ডিফেন্ডার।


দ্বিতীয়ার্ধে ৫৯ মিনিটে দলের দ্বিতীয় গোলে অবদান রাখেন তিনি। তার পাস থেকেই এমবাপের পা চলে যায় বল। ভুল করেন নি তিনি। ৭১ মিনিটে ডি-বক্সের মাথা থেকে বুলেট গতির শটে ব্যবধান ৩-০ করেন এই ফরাসি স্ট্রাইকার। 

পাঁচ মিনিট পর নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন এমবাপে। বদলি খেলোয়াড় এরিক এবিম্বের সঙ্গে ওয়ান-টু স্টাইলে খেলে কাছ থেকে ফাঁকা জালে বল পাঠান তিনি।

যোগ করা সময়ে সান্ত্বনাসূচক গোলের সুযোগ পেয়ে যায় ভেন। তবে পিএসজি গোলরক্ষক জানলুইজি দোন্নারুম্মার দক্ষতায় জর্ডান হেনরির শট ফিরিয়ে দেন তিনি।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন