আর্কাইভ থেকে দেশজুড়ে

রাজশাহীতে স্বতন্ত্র প্রার্থীদের জয়জয়কার

পঞ্চম ইউপি নির্বাচনে গতকাল (৫ জানুয়ারি) সকাল বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রাজশাহীর তিন উপজেলার ১৯টি ইউনিয়নে ভোটগ্রহণ চলে। এতে প্রাপ্ত ফলাফলে স্বতন্ত্র প্রার্থীদের জয়জয়কার দেখা গেছে।

গণনা শেষে দেখা গেছে জেলার ১৯টি ইউনিয়নের মধ্যে বেসরকারি ফলে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীরা জয় পেয়েছেন ছয়টিতে। এছাড়া আওয়ামী লীগের  প্রার্থীরা স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে জয় পেয়েছেন ছয় ইউনিয়নে। আর বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরাও জয় পেয়েছেন সমান ছয়টি ইউনিয়নে।

বাগমারা উপজেলার ১৬ ইউনিয়নে চেয়ারম্যান সহ সাধারণ ও সংরক্ষিত সদস্য হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করছেন ৭৪৫ জন।  নির্বাচনে আওয়ামী লীগ ও অন্যান্য দলের মোট ৫৪ জন চেয়ারম্যান পদে নির্বাচন করেন। সেই সাথে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৬৩ জন এবং সাধারণ সদস্য পদে নির্বাচন করছেন ৫২৮ জন। এদিকে যোগীপাড়া ইউনিয়নে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় একটি ওয়ার্ডে সাধারণ সদস্য নির্বাচিত হয়েছেন। ১৬টি ইউনিয়নে ভোটার সংখ্যা ২ লাখ ৬৪ হাজার ১৩৭ জন।

উপজেলার ১৬টি ইউনিয়নের মধ্যে গোবিন্দপাড়ায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন হাবিবুর রহমান, নরদাশে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন গোলাম সারওয়ার আবুল, দ্বীপপুরে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিকাশ চন্দ্র ভৌমিক, বড়বিহানালীতে নির্বাচিত হয়েছেন মাহমুদুর রহমান মিলন, আউচপাড়ায় চেয়ারম্যান হিসেবে নির্বাচিত ডিএম. সাফিকুল ইসলাম, শ্রীপুরে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মকবুল হোসেন মৃধা, বাসুপাড়ায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন লুৎফর রহমান, কাচারী কোয়ালীপাড়ায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোজাম্মেল হক, শুভডাঙ্গায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোশারফ হোসেন, মাড়িয়ায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রেজাউল হক, গনিপুরে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মনিরুজ্জামান, ঝিকরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রফিকুল ইসলাম, গোয়ালকান্দিতে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আলমগীর সরকার, হামিরকুৎসায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আনোয়ার হোসেন, যোগীপাড়ায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এম.এফ মাজেদুল হক সোহাগ এবং সোনাডাঙ্গা ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আজাহারুল হক।

এদিকে রাজশাহী দুর্গাপুর মাড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী জাহাঙ্গীর আলম সম্রাট। তিনি ৫ হাজার ৮৭৮ টি ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী হাসান ফারুক ইমাম সুমন (আনারস প্রতীকে) পেয়েছেন ৫ হাজার ২৩৬ ভোট। দুর্গাপুর মাড়িয়া  ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৫৪১টি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তফা বলেন, কোন অপ্রীতিকর ঘটনায় ছাড়াই ১৬টি ইউনিয়নে শেষ হয়েছে পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন। নির্বাচন নিয়ে কেউ যেন বিশৃংখলা সৃষ্টি করতে না পারে সে জন্য কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন