আর্কাইভ থেকে ক্রিকেট

ভারত সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

আইসিসি নারী চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে ঘরের মাঠে ভারতের বিপক্ষে সাদা বলের সিরিজ খেলবে বাংলাদেশ। আসন্ন সিরিজ উপলক্ষ্যে নারী দলের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সোমবার (২৬ জুন) ২০ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। । প্রাথমিক দলে ডাক পাওয়া ক্রিকেটারদেরকে নিয়ে আগামী তবে ১ জুলাই থেকে অনুশীলন ক্যাম্প শুরু হবে শুরু হবে। তারপর প্রথমিক দল থেকে থেকেই মূল দল বাছাই করা হবে

এই সিরিজের সবগুলো ম্যাচই হবে শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। এর মধ্য দিয়ে প্রায় ১১ বছর পর ‘হোম অব ক্রিকেট’ মিরপুরে মেয়েদের আন্তর্জাতিক ম্যাচ ফিরতে যাচ্ছে। সবশেষ ২০১২ সালে দক্ষিণ আফ্রিকার সঙ্গে এই মাঠে খেলেছিল বাঘিনীরা।

সূচি অনুযায়ী, সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে আগামী ৬ জুলাই ঢাকায় পা রাখবে ভারতীয় দল। সিরিজের টি-টোয়েন্টি ম্যাচগুলো মাঠে গড়াবে ৯, ১১ ও ১৩ জুলাই। টি-টোয়েন্টি ম্যাচগুলো শুরু হবে দুপুর ২টায়।

বাংলাদেশ  প্রাথমিক নারী দল :

নিগার সুলতানা জ্যোতি, সোবহারা মোস্তারি, মুর্শিদা খাতুন, লতা মণ্ডল, নাহিদা আক্তার, ফারিহা ইসলাম তৃষ্ণা, সানজিদা আক্তার মেঘলা, দিশা বিশ্বাস, রাবেয়া, স্বর্ণা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, সুলতানা খাতুন, মারুফা আক্তার, দিলারা আক্তার, সাথী রানী, ঋতু মণি, সালমা খাতুন, শামিমা সুলতানা, ফারজানা হক পিঙ্কি, ফাহিমা খাতুন।

 

এ সম্পর্কিত আরও পড়ুন