আর্কাইভ থেকে বলিউড

শাহরুখের সহজ স্বীকারোক্তি...

ছোট পর্দা থেকে বড় পর্দায় আত্মপ্রকাশ। ১৯৯২ সালের ২৫ জুন বড় পর্দায় তার প্রথম ছবি ‘দিওয়ানা’ মুক্তি পেয়েছিল।  তারপর ধীরে ধীরে হিন্দি সিনেমার রোম্যান্সের বাদশা হয়ে ওঠার সফর। এভাবেই পার করে দিলেন প্রায় ৩১ বছর। জীবনের এমন এক বিশেষ দিনে টুইটারে দেখা দিলেন শাহরুখ খান। ৩১ বছরের সুবাদে ৩১ মিনিট। অনুরাগীদের সঙ্গে খোশমেজাজে আড্ডা দিলেন আস্কএসআরকে সেশনের মাধ্যমে। চলল প্রশ্ন-উত্তরের পালা। অনুরাগীদের অদ্ভুত সব প্রশ্নের উত্তর দিলেন শাহরুখ।

এই মুহূর্তে শাহরুখের আসন্ন ছবি ‘জওয়ান’-এর টিজার দেখার জন্য মুখিয়ে রয়েছেন তার অনুরাগীরা। তাই শাহরুখকে হাতের কাছে পেয়ে জানতে চাইলেন ‘জওয়ান’-এর অগ্রগতি নিয়ে। কবে মুক্তি পাবে এই ছবির টিজার? শাহরুখ জানান, আরও কিছু প্রস্তুতির প্রয়োজন রয়েছে। তবে চিন্তার কোনও কারণ নেই। ঠিক সময় ছবির ঝলক দেখা যাবে।

শাহরুখ খান

৩১ বছরে সবচেয়ে গর্বের কাজ কী করেছেন নায়ক? শাহরুখ জানান, তিনি এতগুলি বছর বিনোদন দিতে পেরেছেন, সেটাই তার কাছে সবচেয়ে গর্বের বিষয়। শাহরুখের ধূমপানের অভ্যাস রয়েছে, সে কথা সকলের জানা। দিন কয়েক আগেই শোনা যায় তিনি নাকি ধূমপান ছাড়ছেন। এবার তাই আস্কএসআরকে সেশনে এক অনুরাগী তার সঙ্গে ধূমপানের প্রস্তাব দেয়াতে পাল্টা জবাবে তিনি বলেন, ‘কু অভ্যাসে আমি কাউকে সঙ্গে নিই না।’ পাশপাশি অভিনেতা তার জীবনে অনুপ্রেরণার কথাও জানান ওই ৩১ মিনিটে। কাজের প্রতি মনোযোগী হওয়া ও পরিবারকে সময় দেয়াই তার মূল মন্ত্র। তবে এসআরেক বরাবরই তার রসবোধ ও বুদ্ধিদীপ্ত উত্তরের জন্য অনুরাগীদের মধ্যে জনপ্রিয়। এবারও তার ছাপ রাখলেন। এক অনুরাগী তার যমজ সন্তানের নাম রাখতে চান ‘পাঠান’ ও ‘জওয়ান’। শুনে শাহরুখ অবশ্য বলেন, ‘দয়া করা এর চেয়ে ভাল নাম রাখবেন।’

প্রায় চার বছরের বিরতির পর শাহরুখের ‘পাঠান’ ছবি মুক্তি পায় চলতি বছরের জানুয়ারি মাসে। মুক্তির পর থেকে একের পর এক নজির গড়েছে এই ছবি। এই মুহূর্তে ‘জওয়ান’ মুক্তির প্রস্তুতি নিচ্ছেন অভিনেতা। পরিকল্পনামাফিক এগোলে ৭ সেপ্টম্বর মুক্তি পাবে অ্যাটলি পরিচালিত এই ছবি।

এ সম্পর্কিত আরও পড়ুন