আর্কাইভ থেকে দেশজুড়ে

রাজনীতি করতে হলে ভালো মনের মানুষ হতে হবে : সাদ্দাম হোসেন

নিজেকে আলোকিত মানুষ হিসেবে গড়তে ও ভালো মনের মানুষ হওয়ার জন্য রাজনীতি করতে হবে। কিন্তু নিজেকে গড়ে তুলতে লেখাপড়ার কোনো বিকল্প নেই। আগামী জাতীয় সংসদ নির্বাচনে পঞ্চগড়ের দুইটি আসন শেখ হাসিনাকে উপহার দেয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন।

সোমবার (২৬ জুন) বিকেলে পঞ্চগড়ের বোদা উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে তাকে দেওয়া সম্মাননা প্রদান ও আয়োজিত পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমি ছাত্রলীগের রাজনীতি করি বা না করি, রাজনীতির সঙ্গে যুক্ত থাকি বা না থাকি তারপরও মুক্তিযুদ্ধের স্পন্দনকে গভীরভাবে অনুভব করি। আমরা যেন মুক্তিযুদ্ধের চেতনাকে কখনও ভুলন্ঠিত হতে না দেখি। যারা জাতির পিতার আদর্শ সৈনিক তারা কখনই কোন অপশক্তির কাছে পরাজয় মানে না।

সভাপতি আরও বলেন, আমরা যদি সুন্দর একটি দেশ চাই, ছেলে-মেয়ে ভাল থাকবে এমন দেশ চাই তাহলে সঠিক রাজনৈতিক সিদ্ধান্ত গ্রহণ করার বিকল্প নেই। আমাদের শুধু সঠিক সিদ্ধান্ত নৌকার পক্ষে ও শেখ হাসিনার পক্ষে থাকা।

ছাত্রলীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে সাদ্দাম হোসেন বলেন, লেখাপড়ার প্রতি মনোযোগী হন, লেখাপড়ার পাশাপাশি রাজনীতি, সাংস্কৃতিক কর্মকাণ্ড এগিয়ে সবাই যেন একজন আলোকিত মানুষ হয়ে উঠেন।

বোদা উপজেলা ছাত্রলীগ শাখার এই সম্মাননা প্রদান সভায় আয়োজন করে। সম্মাননা প্রদান সভায় আরও বক্তব্য দেন, বোদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা, যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল আলম সাবুল ও বোদা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান বাবু।

উল্লেখ, সাদ্দাম হোসেন ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হওয়ার পর এই প্রথম তার নিজ জেলা পঞ্চগড়ে সফরে আসলেন। তিনি সৈয়দপুর থেকে সড়ক পথে বিকেল সাড়ে ৫টায় পঞ্চগড়ের বোদা কেন্দ্রীয় শহীদ মিনারে সভাস্থলে এসে পৌঁছান। সৈয়দপুর থেকে বোদায় পর্যন্ত আসার পথে পথে বিভিন্নস্থানে ছাত্রলীগের নেতারা তাকে সংর্বধনা প্রদান করেন। এসব স্থানে আয়োজিত পথ সভায় তিনি বক্তব্য দেন।

 

এ সম্পর্কিত আরও পড়ুন