আর্কাইভ থেকে বাংলাদেশ

পাকিস্তানে ভয়াবহ তুষারপাতে গাড়িতেই ২১ জনের মৃত্যু

পাকিস্তানের উত্তরাঞ্চলীয় গেইলাট এলাকায় ভারী তুষারপাতে অন্তত ২১ জনের মৃত্যু হয়েছে। তুষারে ঢেকে যাওয়া গাড়ির ভেতরে আটকা পড়ে তাদের মৃত্যু হয় বলে জানিয়েছে কর্তৃপক্ষ। প্রবল তুষারপাতে আটকা পড়েন শত শত মানুষ।

দ্য ডনের এক প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার দেশটির পাঞ্জাব প্রদেশের সীমান্ত লাগোয়া গেইলাটের মুরি এলাকায় প্রবল তুষারপাতের ঘটনা ঘটে। এতে আটকা পড়েন শত শত মানুষ। কর্তৃপক্ষ জানিয়েছে, এক হাজারের বেশি মানুষকে উদ্ধার করা হয়েছে।

এদিকে গাড়িতে আটকা পড়ে প্রাণহানির ঘটনার গেইলাটের মুরি এলাকায় দুর্যোগ ঘোষণা করা হয়েছে। পাকিস্তানের সেনাবাহিনী ও অন্যান্য বাহিনীর সদস্যরা সড়ক পরিষ্কার এবং আটকা পড়া লোকজনকে উদ্ধারে অভিযান শুরু করেছেন।

পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, গত কয়েক দিনে মুরি এলাকায় ১০ হাজারের বেশি যানবাহন ঢুকেছে। এসব যানবাহনের বেশিরভাগ হচ্ছেন পর্যটক। ভারী তুষারপাতের কারণে মুরির মহাসড়কে প্রায় এক হাজার গাড়ি আটকা পড়েছে বলে জানিয়েছেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ।

প্রসঙ্গত, পাকিস্তানের অন্যতম পর্যটন নগরী মুরি। রাজধানী ইসলামাবাদের উত্তরে অবস্থিত পার্বত্য এই শহর পর্যটকদের কাছে খুব জনপ্রিয়।  

এস

এ সম্পর্কিত আরও পড়ুন