আর্কাইভ থেকে বাংলাদেশ

দেশের উত্তরাঞ্চল থেকে রাজধানীতে আসছে ফেনসিডিল

রাজধানীর খিলগাঁও ও গাবতলী এলাকায় অভিযান চালিয়ে ফেনসিডিলসহ চার মাদক কারবারিকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)।

ডিএনসি সূত্রে জানা যায়, চক্রটি দীর্ঘদিন সরকার পরিবহনের বিভিন্ন বাসের চালক ও সুপারভাইজারের মাধ্যমে ঢাকায় নিয়মিত ফেনসিডিলের চালান পাঠাতো। 

গোপন সংবাদের ভিত্তিতে রোববার (৯ জানুয়ারি) রাজধানীর খিলগাঁও ও গাবতলী এলাকায় অভিযান চালিয়ে সরকার পরিবহনের একটি বাসের চালক ও সুপারভাইজারসহ চারজনকে আটক করা হয়।

আটকরা হলেন- মাদক কারবারের ডিলার হাবিব ইব্রাহিম মানিক (৫০), ডিলার মো. উজ্জ্বল মিয়া (৩৫), বাসচালক মো. হেলাল উদ্দিন (৪২) ও সুপারভাইজার মো. মৃদুল খান (২৫)।

সোমবার (১০ জানুয়ারি) বিকেলে ডিএনসির ঢাকা বিভাগের অতিরিক্ত পরিচালক ফজলুর রহমান গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দীর্ঘদিন একটি চক্র পাবনার ইশ্বরদী থেকে সরকার পরিবহনের চালক ও সুপারভাইজারদের সঙ্গে যোগসাজশে ঢাকায় ফেনসিডিল নিয়ে আসে এমন তথ্য ছিল আমাদের কাছে। এ তথ্যের পরে আমরা এই চক্রটিকে হাতেনাতে ধরার জন্য তদন্ত শুরু করি। 

তিনি আরো জানান, আমাদের কাছে গোপন সংবাদ আসে পাবনা থেকে সরকার পরিবহনের একটি বাসে করে ঢাকায় ফেনসিডিল আনা হয়েছে। এই তথ্যের ভিত্তিতে রোববার থেকে আজ সকাল পর্যন্ত রাজধানীর খিলগাঁও এবং গাবতলী এলাকায় অভিযান চালিয়ে ৪০০ বোতল ফেনসিডিলসহ বাসচালক ও সুপারভাইজারসহ চারজনকে আটক করা হয়।

আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা পাবনার ঈশ্বরদী থেকে ফেনসিডিল সংগ্রহ করে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় ডিলার ও খুচরা বিক্রেতাদের কাছে বিক্রি করে আসছিলেন। তাদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলমান বলেও জানান ডিএনসির ঢাকা বিভাগের এই অতিরিক্ত পরিচালক।

মুক্তা মাহমুদ 

এ সম্পর্কিত আরও পড়ুন