আর্কাইভ থেকে আইন-বিচার

শাকিব খানের মামলায় প্রযোজক রহমত উল্লাহর বিচার ‍শুরু

ঢালিউড সুপারস্টার শাকিব খানের করা চাঁদাবাজি ও হত্যার হুমকির মামলায় কথিত প্রযোজক রহমত উল্লাহর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর মাধ্যমে ওই প্রযোজকের আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

বুধবার (৫ জুলাই) ঢাকার ৮ম অতিরিক্ত মহানগর দায়রা জজ সৈয়েদা হাফসা ঝুমার আদালত আসামির অব্যাহতির আবেদন নাকচ করে এ অভিযোগ গঠনের আদেশ দেন। একই সঙ্গে মামলার সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ৯ আগস্ট তারিখ ধার্য করেছেন।

এদিন অভিযোগ গঠনের সময় রহমত উল্লাহ নিজেকে নির্দোষ দাবি করে ন্যায় বিচার প্রত্যাশা করেন।

অন্যদিকে, আদালতের অনুমতি ছাড়া আসামি রহমত উল্লাহর বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করেন শাকিব খানের আইনজীবী খায়রুল হাসান। আদালত আবেদন মঞ্জুর করেন। এর ফলে আদালতের অনুমতি ছাড়া রহমত উল্লাহ দেশের বাইরে যেতে পারবেন না।

গেলো ২৩ মার্চ শাকিব খান বাদী হয়ে রহমত উল্লাহর বিরুদ্ধে আদালতে মামলাটি করেন। এর আগে এই প্রযোজক শিল্পী সমিতিতে শাকিব খানের বিরুদ্ধে অসদাচরণ ও এক নারী সহ-প্রযোজককে ধর্ষণের মতো গুরুতর অভিযোগ করেন।

এরপরই শাকিব খান গুলশান থানায় যান রহমত উল্লাহর বিরুদ্ধে চাঁদাবাজি ও হত্যার হুমকি দেয়ার অভিযোগে মামলা করতে। সে সময় থানা থেকে মামলা না নিয়ে কিং খানকে আদালতে মামলা করার পরামর্শ দেয়া হয়। পরে শাকিব খান তাই করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন