আর্কাইভ থেকে বাংলাদেশ

যারা আগে ভোট চুরি করেছে তারাই এখন নির্বাচন নিয়ে প্রশ্ন তুলছে: প্রধানমন্ত্রী

ভোট চোরদের জনগণ রেহাই দেয় না বলেই ভোট চুরির অভিযোগে বেগম খালেদা জিয়াকে পদত্যাগ করতে হয়েছিলো। মঙ্গলবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে আওয়ামী লীগের আলোচনা সভায় এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

তিনি বলেন, ক্ষমতায় বসে ক্ষমতার উচ্ছিষ্ঠ থেকে তৈরি হওয়া দল বিএনপি। তিনি বলেন ১৯৯৬ সালে নির্বাচনে ভোট চুরির অভিযোগে দেড় মাসের জন্য খালেদা জিয়াকে পদত্যাগ করতে হয়েছিলো।  

প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতাবিরোধী কিছু প্রেতাত্মা এখনো রাজনৈতিক অঙ্গণে আছে। তাই আওয়ামী লীগ ভালো কাজ করলেই, পেছনে লেগে থাকা একশ্রেণির মানুষের অভ্যাস।
 
শেখ হাসিনা বলেন, বাংলাদেশ যেন ঘুরে দাঁড়াতে না পারে সে জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে হত্যা করে হয়। পরাধীন বাংলাদেশের মানুষকে শোষণ থেকে মুক্ত করার কাজ করেছেন বঙ্গবন্ধু।

তিনি আরও বলেন, বাঙালি জাতির জন্য আত্মোৎসর্গ করে গেছেন বঙ্গবন্ধু। দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করাই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। যারা জনগণের ভোটাধিকার নিয়ে ছিনিমিনি খেলেছে, তারাই এখন নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছে বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  দেশীয়-আন্তর্জাতিক চাপে বঙ্গবন্ধুকে ছেড়ে দিয়ে বাধ্য হয়েছিলো পশ্চিম পাকিস্তান সরকার। বঙ্গবন্ধু যখন বাংলাদেশকে পুর্নগঠন করেছিলেন তখন তাকে হত্যা করা হয় বলেও জানান প্রধানমন্ত্রী।


হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন