আর্কাইভ থেকে ক্রিকেট

তামিম সিদ্ধান্ত পরিবর্তন করলে আমি খুশি হবো : পাপন

বৃহস্পতিবার আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন টাইগার ক্রিকেটার তামিম ইকবাল। এরপর সারাদিনে আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমে কোনো কথা বলেননি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কোনো কর্তা।

রাতের দিকে তামিমের অবসরের খবরে নতুন মাত্রা যোগ হয়। তামিমের অবসরের বিষয় নিয়ে ঢাকার একটি হোটেলে জরুরি সভা ডাকে বিসিবি। সেখানে বিসিবির পরিচালকদের সঙ্গে বৈঠকে বসেন নাজমুল হাসান। রাত ১২টার পর জরুরি সভা শেষে গণমাধ্যমের মুখোমুখি হন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি জানান, তামিমের ভাই নাফিস ইকবালের মাধ্যমে মেসেজ পাঠিয়েছেন তিনি এবং তাকে দেয়া সেই মেসেজের উত্তরের অপেক্ষায় রয়েছেন। এমনকি তামিম যদি সিদ্ধান্ত পরিবর্তন করেন তাহলে খুশি হবেন তিনি। 'আমাকে অপেক্ষা করতে হবে। তার কাছ থেকে একটা রেসপন্স আসে কি না। কথা বলে যদি একটা সমাধান করা যায়। তামিম এখনো গুরুত্বপূর্ণ, অত্যন্ত দরকার আমাদের তাকে ওয়ানডে দলে। যদি সে তার সিদ্ধান্ত পরিবর্তন করে তাহলে আমি খুশি হবো। আমরা সেটার জন্য অপেক্ষা করব।'

তিনি আরও জানান, তামিম যেসব ফরম্যাটে জাতীয় দল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন, তা তারা মানে বোর্ড এখনো জানে না। কারণ তামিম বোর্ডকে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানাননি।

পাপন বলেন, 'তামিম বোর্ডকে আনুষ্ঠানিকভাবে তার পদত্যাগের বিষয় জানালে তখন বোর্ডের পক্ষ থেকে তার সঙ্গে কথা বলা হবে। আমরা চাই তামিম ফিরে আসুক। এবং তার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করুক।'

বিসিবি সভাপতি বলেন, এখনও আমাদের কাছে ওডিআইয়ের অধিনায়ক তামিম। এখন অবধি সেটা আছে। কোনো কারণে তামিম না খেললে ভাইস ক্যাপ্টেন (লিটন দাস) রান করবে।

এ সম্পর্কিত আরও পড়ুন