আর্কাইভ থেকে বাংলাদেশ

ভারতে একদিনেই আক্রান্ত ২ লাখ ৪১ হাজার

করোনার নতুন রূপ ওমিক্রনের প্রভাবে বিশ্বজুড়ে বাড়ছে করোনা সংক্রমণ। প্রতিদিনই লাফি লাফিয়ে বাড়ছে এ মহামারী।

গেলো ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। এরপর রয়েছে ফ্রান্স, ভারত, ইতালি, স্পেন, আর্জেন্টিনা ও যুক্তরাজ্য। এই প্রতিটি দেশেই ২৪ ঘণ্টায় ১ লাখের বেশি আক্রান্ত হয়েছে।

বাংলাদেশের প্রতিবেশী দেশ ভারতে সংক্রমণ প্রতিদিনই বাড়ছে এক লাখ ছাড়িয়ে এখন দেশটিতে দৈনিক আক্রান্ত হচ্ছে দুই লাখেরও বেশি।

গেলো ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়েছে দুই লাখ ৪১ হাজার ৯৭৬ জন। এর আগের দিন আক্রান্ত ছিল এক লাখ ৯৪ হাজার। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৬৩ লাখ ১২ হাজার ৪৮৬ জন। দেশটিতে মোট মারা গেছে চার লাখ ৮৫  হাজার ৩৫ জন। ২৪ ঘণ্টায় মারা গেছে ৩৮০ জন। মোট সুস্থ হয়েছে ৩ কোটি ৪৭ লাখ ১৫ হাজার ৩৬১ জন। গেলো ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৮৪ হাজার।

এছাড়া বিশ্বের অন্যান্য দেশের মধ্যে আক্রান্তের দিক থেকে প্রথম সারিতে রয়েছে- যুক্তরাষ্ট্র, ফ্রান্স, ইতালি, স্পেন, আর্জেন্টিনা ও যুক্তরাজ্য।

গেলো ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছে আট লাখ ১৪ হাজার ৪৯৪ জন । দেশটিতে মোট আক্রান্ত ৬ কোটি ৪৩ লাখ ৪৪ হাজার ৬৯৪ জন।

গেলো ২৪ ঘণ্টায় ফ্রান্সে করোনায় আক্রান্ত হয়েছে তিন লাখ ৬১ হাজার ৭১৯ জন। দেশটিতে মোট আক্রান্ত ১ কোটি ২৯ লাখ ৩৪ হাজার ৯৮২ জন।

গেলো ২৪ ঘণ্টায় ইতালি করোনায় আক্রান্ত হয়েছে এক লাখ ৯৬ হাজার ২২৪ জন। দেশটিতে মোট আক্রান্ত ৭৯ লাখ ৭১ হাজার ৬৮ জন।

গেলো ২৪ ঘণ্টায় স্পেনে করোনায় আক্রান্ত হয়েছে এক লাখ ৭৯ হাজার ১২৫ জন। দেশটিতে মোট আক্রান্ত ৭৭ লাখ ৭১ হাজার ৩৬৭ জন।

গেলো ২৪ ঘণ্টায় আর্জেন্টিনায় করোনায় আক্রান্ত হয়েছে এক লাখ ৩১ হাজার ৮২ জন। দেশটিতে মোট আক্রান্ত ৬৬ লাখ ৬৪ হাজার ৭১৭ জন।

গেলো ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে করোনায় আক্রান্ত হয়েছে এক লাখ ২৯ হাজার ৫৮৭ জন। দেশটিতে মোট আক্রান্ত এক কোটি ৪৮ লাখ ৬২ হাজার ১৩৮ জন।

গেলো ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছে ৩১ লাখ ৪৫ হাজার ৯১৬ জন। ২৪ ঘণ্টায় মারা গেছে আট হাজার ৩২ জন। গেলো ২৪ ঘণ্টায় সুস্থ্ হয়েছে ১০ লাখ ৬৪ হাজার ৩২৬ জন। এর আগের দিনও আক্রান্ত ছিল ২৯ লাখ ১০ হাজার। মৃত্যু ছিল ৮ হাজার ৫৪২ জন।

বিশ্বজুড়ে আজ বৃহস্পতিবার (১৩ জানুয়ারি,২০২২) পর্যন্ত পরিসংখ্যানে দেখা যায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩১ কোটি ৭৫ লাখ ৪০ হাজার ৭৩৭ জন। মারা গেছেন ৫৫ লাখ ৩০ হাজার ৩৪৪ জন। করোনা থেকে সুস্থ হয়েছেন ২৬ কোটি ২৮ লাখ ৩০ হাজার ৭৩ জন।

 

এ সম্পর্কিত আরও পড়ুন