আর্কাইভ থেকে বাংলাদেশ

ফরচুন বরিশালের অনুশীলন শুরু; প্রথম দিনেই মাঠে নেই সাকিব

আগামী শুক্রবার (২১ জানুয়ারি) শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। তার আগে আজ রোববার (১৬ জানুয়ারি) থেকে স্থানীয় ক্রিকেটারদের নিয়ে অনুশীলন শুরু করে দিয়েছে টুর্নামেন্টে অংশ নেওয়া ফ্রাঞ্চাইজি দলগুলো। এছাড়াও বিদেশি ক্রিকেটাররাও যার যার ক্লাবের হয়ে খেলতে ঢাকায় আসতে শুরু করেছেন। 

আজ সকাল থেকেই অনুশীলনে নেমে পড়েছে ফরচুন বরিশাল। প্রধান কোচের দায়িত্বে রয়েছেন খালেদ মাহমুদ সুজন। তবে প্রথম দিনের অনুশীলনে দেখা যায়নি সাকিব আল হাসানকে। দলীয় সূত্রে জানা গেছে, আগামীকাল (সোমবার) থেকে অনুশীলনে যোগ দেবেন তিনি।

দলের প্রথম অনুশীলনে সাকিব না এলেও, এ বিশ্বতারকার সঙ্গে বোঝাপড়া নিয়ে কোনো চিন্তা নেই বরিশালের কোচ সুজনের। তার মতে, সাকিবের মতো ক্রিকেটার দলে থাকলে সেই দলের সঙ্গে কাজ করাটাও সহজ। 

এক ভিডিও বার্তায় সুজন বলেন, ‘যেই দলে সাকিব আল হাসান আছে, সেই দলে কাজ করা তো সবসময়ই সহজ হয়। আমি আর সাকিব ঢাকার (ঢাকা ডায়নামাইটস) হয়ে চার বছর কাজ করেছি। তো আমার আর সাকিবের রসায়ন সবসময়ই ভালো।’

এছাড়া নিজ দলের ভারসাম্য নিয়েও সন্তুষ্ট সুজন, ‘আমাদের দলটা যদি দেখেন খুবই ভারসাম্যপূর্ণ একটা দল টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য ঠিক যেমন হওয়া উচিত। সত্যি বলতে টি-টোয়েন্টি ফরম্যাট এমন একটা খেলা, নির্দিষ্ট দিনে যারা ভালো খেলতে পারবে তারাই জিতবে। তবে আমি আশাবাদী ইনশাআল্লাহ্।’

আগামীকাল (সোমবার) বিকেলে ঢাকায় পৌঁছাবেন ক্যারিবিয় অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো ও রাতে আসবেন ইংল্যান্ডের জ্যাক লিন্টট।

এছাড়া ওয়েস্ট আলঝারি জোসেফ বুধবার (১৯ জানুয়ারি), আরেক ক্যারিবীয় ক্রিস গেইল শনিবার (২২ জানুয়ারি) ও আফগান লেগস্পিনার মুজিব উর রহমান আসবেন ২৬ জানুয়ারি রাতে।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন