আর্কাইভ থেকে বাংলাদেশ

গুরুকে মাঠে পেয়ে উচ্ছ্বসিত শিষ্যরা

মিরপুরে বিসিবি একাডেমি মাঠে এখন তারকাদের মিলন মেলা। কারণটা সবারই জানা। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) টুর্নামেন্টে ছয় ফ্রাঞ্চাইজি দলে হয়ে প্রস্তুতি শুরু করতে অনুশীলন শুরু করেছের সব ক্রিকেটাররা। 

তার মধ্যেই একটু আলাদাভাবেই দাঁড়িয়ে কথা বলছেন কোচ মোহাম্মদ সালাউদ্দিন, তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। কিছুক্ষণ পেলে সাদা হুডি পরে এলেন মাশরাফি বিন মর্তুজা। খানিক বাদে দেখা গেলেন নুরুল হাসান সোহানও। প্রিয় গুরুর সাক্ষাৎ পেয়ে তার সঙ্গে বেশ লম্বাসময় ধরেই হাঁসি-আড্ডায় মাতলেন তারা। যেখানে উপস্থিত ছিলেন আরেক জাতীয় কোচ সোহেল ইসলামও। সবমিলিয়ে বিপিএল প্রস্তুতির প্রথম দিন আনন্দঘন পরিবেশই সৃষ্টি হয়েছে একাডেমি মাঠে।

দেখে মনে হতে পারে, সবাই হয়তো একই দলের এবং কোচের সঙ্গে মিলে কোনো ম্যাচের পরিকল্পনা সাজাচ্ছেন। কিন্তু ঘটনা তা নয়। তারা সবাই ভিন্ন ভিন্ন দলের সদস্য। সবার মূল পরিচয় বাংলাদেশ ক্রিকেটের সেবক হলেও, বিপিএলে বদলে গেছে এই পরিচয়।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হেড কোচ মোহাম্মদ সালাউদ্দিন, মুশফিকুর রহিম খেলবেন খুলনা টাইগার্সে, তামিম-মাশরাফিরা আছেন মিনিস্টার গ্রুপ ঢাকা আর ফরচুন বরিশালের জার্সি গায়ে চাপাবেন নুরুল হাসান সোহান। তবে দীর্ঘদিন পর প্রিয় গুরু সালাউদ্দিনকে পেয়ে আড্ডায় মশগুল হতে ভোলেননি মুশফিক-তামিমরা।

শুক্রবার (২১ জানুয়ারি) থেকে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের অষ্টম আসর। তার আগে আজ থেকে স্থানীয় ক্রিকেটারদের নিয়ে অনুশীলন শুরু করে দিয়েছে অংশগ্রহণকারী দলগুলো। নিজ নিজ দলের হয়ে অনুশীলনে যোগ দিতেই মূলত মাঠে এসেছে মাশরাফি, মুশফিক, তামিমরা।

হাসিব মোহাম্মদ

 

এ সম্পর্কিত আরও পড়ুন