আর্কাইভ থেকে বিএনপি

আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন অসম্ভব: খসরু

ঢাকায় সফররত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধি দল জানতে যাচ্ছে, জনগণের ভোটে নির্বাচন সম্ভব কিনা। আমরা বলেছি বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

শনিবার (১৫ জুলাই) সকালে গুলশানে বিএনপির চেয়ারপারসন অফিসে ইইউ প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

আমীর খসরু বলেন, নির্বাচনের ভোট চুরি তো এখনই চলছে। বিএনপি নেতাদের গ্রেপ্তার চলছে। পুলিশ, ডিসিদের বদলি চলছে। বিএনপি নেতাদের শাস্তি দিয়ে তারা যেন নির্বাচন করতে না পারে এসব কাজ এখনও চলছে। অর্থাৎ ভোট চুরি প্রতিদিন চলছে। আগামী দিনেও তারা নির্বাচনকে নিয়ন্ত্রণ করে জোর করে ক্ষমতায় যাবে। এ বিষয়গুলো পরিষ্কার। এ বিষয়গুলো আলোচনায় এসেছে।

তিনি বলেন, আমরা তাদের বলেছি, শেষ কথা হলো এই সরকারের অধীনে বাংলাদেশের মানুষ তাদের ভোট প্রয়োগ করতে পারবে না।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য আরও জানান, পর্যবেক্ষক পাঠাবে কি পাঠাবে না এটা তাদের ব্যাপার। পর্যবেক্ষক আসার কথা তখনই হয় যখন নির্বাচন হয়। কেউ বিশ্বাস করে না যে বাংলাদেশের নির্বাচনগুলোতে জনগণ ভোট দিয়ে সরকার নির্বাচিত করছে। তারা এখানে আসার উদ্দেশ্য পরিষ্কার করছে যে বাংলাদেশে নির্বাচন হয় না। তারা তো নেপাল, ভুটান, পাকিস্তান বা ভারতে যাচ্ছে না। তারা কেন বাংলাদেশে আসছে। বিষয়টা তো দিনের আলোর মতো পরিষ্কার যে বাংলাদেশে নির্বাচন হয় না এবং আগামী নির্বাচন যে হবে না সেটার লক্ষ্যণ আমরা প্রতিদিনই দেখছি।

এর আগে সকাল ৯টায় গুলশানে বিএনপির চেয়ারপারসন অফিসে এ বৈঠক শুরু হয়।

রিকার্ডো চেলারির নেতৃত্বে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলে ছিলেন ছয়জন। প্রতিনিধি দলের সঙ্গে ছিলেন ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলিও।

 

এ সম্পর্কিত আরও পড়ুন