আর্কাইভ থেকে ফুটবল

টানা ২১তম জয়ে শিরোপার আরও কাছে সিটি

একের পর এক ম্যাচ জিতে ইংলিশ প্রিমিয়ার লীগ পুনরুদ্ধারে আরও এক ধাপ এগিয়ে গেল পেপ গার্দিওয়ালার ম্যানচেস্টার সিটি। অসাধারণ পথচলায় এবার ঘরের মাঠে ওলভারহ্যাম্পটন ওয়ানডারার্সকে ৪-১ গোলে হারিয়েছে সিটিজেনরা।

সিটির ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে প্রতিপক্ষের আত্মঘাতী গোলে সিটি এগিয়ে যায়। তবে বিরতি থেকে ফিরে কনর কোয়াডির গোলে ওলভস সমতায় ফিরলে খেলা ড্রয়ের দিকে এগিয়ে যাচ্ছিলো। কিন্তু শেষ দশ মিনিটের তান্ডবে ঘরের মাঠে বড় জয় নিয়ে বাড়ি ফিরে গার্দিওয়ালার দল। 

স্বাগতিকদের হয়ে জোড়া গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস। অন্য গোলটি করেন রিয়াদ মাহরেজ। 

ইংলিশ প্রিমিয়ার লীগে বর্তমানে ২৭ ম্যাচে ২০ জয়ে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ কম খেলে ৫০ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে নগরপ্রতিদ্বন্ধী ম্যানচেস্টার ইউনাইটেড। আর ২৬ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষ চারের বাহিরে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল।

এদিকে লিগে টানা ১৫ ও সব প্রতিযোগিতা মিলে টানা ২১ ম্যাচ জিতলো সিটি। একই সঙ্গে স্পর্শ করল টানা ২৮ ম্যাচে অপরাজিত থাকার ক্লাব রেকর্ড।

পেপ গার্দিওয়ালার দল এখন সর্বশেষ ২৮ ম্যাচে অপরাজিত। এই সময়ে সিটি ম্যাচ জিতে ২৫টি, ড্র করে তিনটি। আর মাত্র একটি ম্যাচ অপরাজিত থাকতে পারলে ২০১৭ সালে করার নিজেদের টানা ২৮ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়তে পারবে পেপ গার্দিওয়ালার দল।

লীগে টানা ২১ ম্যাচ জয়ের সময়ে ৫৫ গোল করে সিটিজেনরা গোল হজম করে মাত্র আটটি। ইউরোপের শীর্ষ পাঁচ লীগের মধ্যে কেবল বায়ার্ন মিউনিখ (২৩) ও রিয়াল মাদ্রিদ (২২) ম্যান সিটির চেয়ে টানা বেশি ম্যাচ জিতেছে। এই রেকর্ডটি এককভাবে নিজেদের করে নিতে পেপ গার্দিওয়ালার দলের প্রয়োজন আর মাত্র ৩টি ম্যাচ।

এদিকে টানা ২১ জয়ে অনেকে ইতিমধ্যে সিটিকে ইংলিশ প্রিমিয়ার লীগ পুনরুদ্ধারে অনেকটা এগিয়ে রাখলেও এখনই নিজেদের চ্যাম্পিয়ন ভাবছেন না কোচ পেপ। সিটি কোচ জানান, মুকুট নিতে হলে জিততে হবে। মার্চে কেউ চ্যাম্পিয়ন হয় না। সামনে প্রচুর খেলা, প্রতি তিন দিনে একটি করে। বিশ্রাম নিয়ে আমাদের আরেকটি ম্যাচ নিয়ে ভাবতে হবে। এখনও ৩৬ পয়ন্টের খেলা বাকি অনেক পয়েন্ট। এক সপ্তাহেই আপনি অনেক পয়েন্ট হারাতে পারেন। ইংল্যান্ডে চ্যাম্পিয়ন লিভারপুল, তাই তারাই সবার সেরা।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন