আর্কাইভ থেকে স্বাস্থ্য

বিএসএমএমইউয়ে চিকিৎসকসহ শিক্ষকদের অবরোধের ঘোষণা

ভাতা বৃদ্ধির দাবিতে রাজধানীর শাহবাগে অবস্থান কর্মসূচি পালন করতে না দেয়ায় শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চিকিৎসকসহ শিক্ষকদের অবরোধের ঘোষণা দিয়েছে পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা।

রোববার (১৬ জুলাই) সকাল ১১টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বটতলায় এ অবস্থান কর্মসূচি শুরু করেন তারা।

জানা গেছে, বেলা ১১টা থেকে মূল ফটক দিয়ে শাহবাগ মোড়ে যাওয়ার চেষ্টা করেন চিকিৎসকরা। কিন্তু পুলিশের বাধায় তারা বিএসএমএমইউর কোন গেট দিয়েই বাইরে বের হতে পারেননি। ফলে বিএসএমএমইউর চিকিৎসকসহ শিক্ষকদের অবরোধের ঘোষণা দেন পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা।

আন্দোলনরত চিকিৎসকরা বলেন, সকাল সাড়ে ১০টা থেকে শাহবাগ মোড়ে আমাদের অবস্থান কর্মসূচি করার কথা থাকলেও পুলিশের বাধায় সেখানে অবস্থান করতে পারিনি। তাই আমরা দাবি আদায়ে বিএসএমএমইউর ভিতরেই অবস্থান কর্মসূচি পালন করবো।

অভিযোগ রয়েছে, দীর্ঘদিন ধরে বিভিন্ন স্থানে আন্দোলন কর্মসূচি পালন করলেও কোনো সুনির্দিষ্ট আশ্বাস পাচ্ছেন না এ চিকিৎসকরা। তবে তারা বলছেন, এবার ভাতা বৃদ্ধির সুনির্দিষ্ট আশ্বাস না পাওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করে যাবেন।

এর আগে গেলো ৮ জুন সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবে ভাতা বৃদ্ধিসহ তিন দফা দাবিতে সংবাদ সম্মেলন করে প্রাইভেট পোস্টগ্র্যাজুয়েট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশন। অনুষ্ঠানে তারা জানায়, ১২ জুনের মধ্যে ভাতা বৃদ্ধির দাবি মানা না হলে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে যাওয়া হবে। এরপর দাবি মেনে নেওয়ার আশ্বাসে দুই দফা আন্দোলন স্থগিত করে প্রশিক্ষণার্থী চিকিৎসকরা। কিন্তু শেষ পর্যন্ত কোনো আশ্বাস বাস্তবায়ন না হওয়ায় গত ৮ জুলাই সকাল ১০টা থেকে রাজধানীর শহীদ মিনার এলাকায় অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেন পোস্টগ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকরা।

এ সম্পর্কিত আরও পড়ুন