আর্কাইভ থেকে বিএনপি

খুলনায় বিএনপির তারুণ্যের সমাবেশ দুপুরে

খুলনায় বিএনপির তিন অঙ্গসংগঠন ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের তারুণ্যের সমাবেশ আজ। সোমবার (১৭ জুলাই) নগরীর সোনালী ব্যাংক চত্বরে আয়োজন করা হয়েছে বিভাগীয় এ সমাবেশের। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথি থাকবেন।

মহানগর যুবদলের সভাপতি নাজমুল হুদা চৌধুরী সাগর জানান, সকাল ১০টা থেকে সমাবেশের প্রাথমিক কার্যক্রম শুরু হবে। বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা অভিযোগ করেছেন, সমাবেশে বাধা দেয়া হচ্ছে। ক্ষমতাসীনরা খুলনার পাইকগাছা ও কয়রা উপজেলায় বাস বন্ধ করে দিয়েছে।

জানা গেছে, প্রথমে জাসাসের শিল্পীরা সংগীত পরিবেশন করবেন। মূল সমাবেশ শুরু হবে দুপুর ২টায়। এছাড়া বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতারাও উপস্থিত থাকবেন এই সমাবেশে।

রোববার (১৬ জুলাই) যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, প্রশাসনের কিছু অতি উৎসাহী ব্যক্তি জেলা পর্যায়ে বাস বন্ধের চেষ্টা করছে। অথচ সভা-সমাবেশে বাধা দেয়া তাদের কাজ না।

এদিকে বিভাগীয় ‘তারুণ্যের সমাবেশে’ যোগ দেয়ার প্রস্তুতি নিয়েছেন দীর্ঘদিন ধরে কোণঠাসা মহানগর বিএনপির সাবেক সভাপতি নজরুল ইসলাম মঞ্জু ও সাবেক সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির নেতৃত্বাধীন গ্রুপ। তাদেরকে বাদ দিয়ে ২০২১ সালের ডিসেম্বরে মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি গঠনের পর থেকে অভিমানে দলে তারা নিষ্ক্রিয় ছিলেন। মহানগর বিএনপির সাবেক সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, তাদের প্রস্তুতি সম্পন্ন হয়েছে, সোমবার সকালে তারা তারুণ্যের সমাবেশে যোগ দেবেন।

এ সম্পর্কিত আরও পড়ুন