আর্কাইভ থেকে বিএনপি

সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নিচ্ছে : বিএনপি

সরকারি কিছু কর্মকর্তার মাধ্যমে সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নিচ্ছে। সরকারি কর্মকর্তাদের দেশের মানুষের বিরুদ্ধে অবস্থান নেয়া দায়িত্ব নয়। বলেছেন বিএনপির শীর্ষ নেতারা।

মঙ্গলবার (১৮ জুলাই) মিরপুরের গাবতলীতে সরকার পতনের এক দফা দাবির প্রথম দিনের পদযাত্রার কর্মসূচি শুরুর আগে সংক্ষিপ্ত সমাবেশে বিএনপি নেতারা এসব কথা বলেছেন।

বিএনপির পদযাত্রাটি গাবতলী থেকে শুরু হয়ে বিভিন্ন রুট ঘুরে পুরান ঢাকার রায়সাহেব বাজারে শেষ হওয়ার কথা।

বিএনপির ঢাকা মহানগর উত্তরের সভাপতি আমান উল্লাহ আমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে অংশ নিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল।

পদযাত্রা পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেন, সরকার অন্যায়ভাবে আমাদের দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গ্রেপ্তার করে রেখেছে। আন্দোলনের মাধ্যমে আমরা তাকে মুক্ত করব।

স্থায়ী কমিটির আরেক সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী সরকারি কিছু কর্মকর্তার সমালোচনা করে বলেন, তাদের কাজ হলো দেশের মানুষের জীবনমান উন্নত করা, বাক স্বাধীনতা নিশ্চিত করা, গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করা। কিন্তু সরকার কিছু কর্মকর্তার ওপর নির্ভরশীল হয়েছে। আর এখন কিছু লুটেরা ব্যবসায়ীদের ওপর ভর করছে। সব কিছু হারিয়ে এখন সরকার আশ্রয় নিয়েছে ফেডারেশন ভবনে।

সম্প্রতি শেখ হাসিনার নেতৃত্বে আবার সরকারকে ক্ষমতায় দেখতে চাওয়ার কথা জানিয়েছেন ব্যবসায়ীরা। এই বক্তব্যের দিকে ইঙ্গিত করে বিএনপির এই শীর্ষ নেতা বলেন, এক ব্যবসায়ী আমাকে বলেছেন তাদেরকে দিয়ে জোর করে এগুলো বলানো হচ্ছে। তারা চাঁদা দিতে দিতে হয়রান হয়ে পড়েছে।

এসি

এ সম্পর্কিত আরও পড়ুন