আর্কাইভ থেকে আইন-বিচার

চিত্র নায়িকা শিমু হত্যা: স্বামী নোবেল ও তার বন্ধু ৩ দিনের রিমান্ডে

বাংলা চলচ্চিত্রের অভিনয় শিল্পী রাইমা ইসলাম শিমু হত্যার  মামলায় শিমুর  স্বামী নোবেল ও নোবেলের বন্ধু আব্দুল্লাহ ফরহাদকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে নেয়ার আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) শুনানি শেষে সন্ধ্যায় ঢাকার জুডিশিয়াশাল ম্যাজিস্ট্রেট রাবেয়া বেগম এই আদেশ দেন।

এর আগে কেরানীগঞ্জ মডেল থানার মামলার তদন্ত কর্মকর্তা এসআই চুন্নু মিয়া আসামিদের আদালতে হাজির করে দশ দিনের রিমান্ড আবেদন করেন।

সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবি আনোয়ারুল কবীর বাবুল শুনানিতে বলেন, আসামিদের দণ্ডবিধি আইনের ৩০২ ও ৩৪ ধারায় গ্রেফতার দেখানো হয়েছে। তারা কেন একজন নায়িকাকে হত্যা করলো? এর নেপথ্যের রহস্য কি? তা জানা প্রয়োজন।

চিত্র নায়িকা শিমু

মামলার তদন্ত কর্মকর্তা চুন্নু মিয়া আদালতকে বলেন, ঢাকার অদূরে থেকে একজন নায়িকাকে হত্যা করে গোপন করার জন্য কেরানীগঞ্জে লাশ ফেলে রাখা হয়। এই হত্যাকাণ্ডের সঙ্গে কারা জাড়িত রয়েছে তা নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন সময় প্রয়োজন।

পরে বিচারক দুই আসামির প্রত্যেককে তিন দিন করে  রিমান্ড মঞ্জুর করেন। পাশাপাশি আগামী ২৭ ফেব্রুয়ারি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

তবে এদিন আসামিপক্ষের কোনো আইনজীবী ছিল না।

সোমবার (১৭ জানুয়ারি) কেরানীগঞ্জ থেকে চলচ্চিত্র অভিনেত্রী রাইমা ইসলাম শিমুর বস্তাবন্দি মরদেহ উদ্ধার করা হয়। ওই রাতেই র‌্যাব, শিমুর স্বামী ও গাড়িচালক ফরহাদকে গ্রেফতার করে। তাদের দেয়া তথ্য অনুযায়ী নোবেলের বন্ধু আব্দুল্লাহ ফরহাদকে গ্রেফতার করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এ সম্পর্কিত আরও পড়ুন