আর্কাইভ থেকে দেশজুড়ে

শেরপুরে সদর হাসপাতালের লিফট আটকে আহত ৪, দরজা ভেঙে উদ্ধার

শেরপুর জেলা সদর হাসপাতালের লিফট আটকে গিয়ে ৪জন অসুস্থ হয়েছেন। পরে লিফটের দরজা ভেঙে ভেতরে থাকা রোগী ও স্বজনদের উদ্ধার করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি দল।

শুক্রবার (২১ জুলাই) দুপুরে হাসপাতালের নয়তলা ভবনের নিচতলায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় অসুস্থ নকলা উপজেলার বাছুর আলগা গ্রামের মো. নাঈমকে (২১) হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

হাসপাতাল ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, শুক্রবার (২১ জুলাই) দুপুর দেড়টার দিকে জেলা সদর হাসপাতালের নয়তলা ভবনের একটি লিফটে ১৮-২০ জন রোগী ও তাদের স্বজনরা উপরতলা থেকে নিচতলায় আসছিলেন। কিন্তু অতিরিক্ত যাত্রী থাকায় ভবনের নিচতলায় এসে লিফটটি আটকে যায়। ওই সময় লিফটের ভেতরে থাকা রোগী ও স্বজনেরা আতঙ্কে চিৎকার ও কান্নাকাটি করতে থাকেন। পরে শেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা ঘটনাস্থলে এসে লিফটের দরজা ভেঙে ভেতর থেকে প্রায় ২০ জনকে উদ্ধার করেন। তখন আতঙ্ক ও গরমে অন্তত চারজন অসুস্থ হয়ে পড়েন।

রোগীর স্বজনদের অভিযোগ, ঘটনার সময় লিফটম্যান হাসপাতালে ছিলেন না। লিফটম্যানের অবহেলার কারণে এর আগেও একাধিকবার লিফট আটকে গিয়েছিল।

লিফটম্যান শফিকুল ও আতিকুল স্বজনদের অভিযোগ স্বীকার করে বলেন, ঘটনার সময় তারা হাসপাতালের মসজিদে জুম্মার নামাজ আদায় করছিলেন।

এ ব্যাপারে জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. জসিম উদ্দিন বলেন, ঘটনাটি তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন