আর্কাইভ থেকে বিএনপি

নয়াপল্টনে জমায়েত হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা

 

দেশের বড় দুই রাজনৈতিক দলকে ঢাকায় বিএনপি ও আওয়ামী লীগকে ২৩ শর্তে কর্মসূচি পালনের অনুমতি দিয়েছে পুলিশ। সেই ধারাবাহিকতায় কর্মসূচি দুপুর দুইটায় আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হলেও তার দুই ঘণ্টা আগে থেকে অনুষ্ঠানস্থলে নেতাকর্মীদের আসার কথা। কিন্তু সেই নিয়ম মানার সুযোগ কোথায়? কারণ কয়েকদিন আগে থেকে ঢাকায় ঢোকা বিএনপি নেতাকর্মীরা অনুমতি পাওয়ার পর থেকেই যে নয়াপল্টনে আসতে উদগ্রীব ছিলেন। তাই আজ  ফজরের পর থেকেই এই এলাকায় নেতাকর্মী আসতে শুরু করেছেন। সকাল নয়টার মধ্যে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের দিকের সড়কে বিপুল সংখ্যক নেতাকর্মী খণ্ড খণ্ড মিছিল নিয়ে ইতোমধ্যে চলে এসেছেন।

আজ শুক্রবার (২৮ জুলাই) বেলা ২টায় নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ করতে যাচ্ছে বিএনপি।

এতে প্রধান অতিথি থাকবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভাপতিত্ব করবেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

গেলো ১২ জুলাই বিএনপিসহ সমমনা জোটগুলো যুগপৎভাবে এক দফার ঘোষণা দেয়। এই একদফার মধ্যে রয়েছে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার পদত্যাগ, সংসদ বিলুপ্ত ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরসহ নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন অনুষ্ঠান।

গেলো বুধবার রাতে বিএনপি ও সমমনা জোটগুলো মহাসমাবেশের তারিখ একদিন পিছিয়ে শুক্রবার করার ঘোষণা দেয়। বৃহস্পতিবার বিকেলে বিএনপিকে ২৩ শর্তে নয়াপল্টনের সামনে মহাসমাবেশ করার অনুমতি দেয় ঢাকা মহানগর পুলিশ।

অনুমতি পাওয়ার পর থেকেই বিএনপির নেতাকর্মীরা নয়াপল্টনে আসতে শুরু করেন। শীর্ষ নেতারা বারবার নির্ধারিত সময়ের আগে কার্যালয় এলাকা থেকে চলে যেতে অনুরোধ করলেও তাতে কান দেয়নি নেতাকর্মীরা। অনেকে রাতভর ছিলেন। খিচুড়ি খেয়ে সময় কাটিয়েছেন নয়াপল্টনে।

এদিকে সকালেই নয়াপল্টনে চলে আসা বিভিন্ন অংশ সংগঠনের নেতাকর্মীরা মঞ্চে উঠে সেলফি তুলে, নিজেদের মধ্যে গল্প করে সময় কাটাচ্ছেন। কেউ আবার ফাঁকে ফাঁকে স্লোগান দিয়ে সরগরম রাখছেন নয়াপল্টন।

এ সম্পর্কিত আরও পড়ুন