আর্কাইভ থেকে বাংলাদেশ

হ্যাভিয়েরের সহকারী হলেন বিল্পব এবং মাসুদ পারভেজ

জাতীয় ফুটবল দলের দায়িত্ব হাতে নেওয়ার এক সপ্তাহ পর দুই সহকারী পেলেন নতুন স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ফার্নান্দেজ ক্যাবরেরা। জামালদের নতুন এই কোচের সাথে স্থানীয় কোচ হিসেবে থাকবেন মাসুদ পারভেজ কায়সার ও গোলরক্ষক কোচ বিপ্লব ভট্টাচার্য্য। অস্ট্রেলিয়ার ফিটনেস কোচ ইভান রাজলগ আছেন আগে থেকেই।

রোববার (২৩ জানুয়ারি) দুপুরে বাফুফে ভবনে দুই সহকারীকে পাশে রেখে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন হ্যাভিয়ের। তিনি জানান, আমি দুই সহকারী পেয়েছি কায়সার ও বিপ্লবকে। তাদের জাতীয় দলের কাজ করার অভিজ্ঞতা আছে। আশা করবো তারা আমাকে লিগের খেলা দেখে খেলোয়াড় বাছাই করার ক্ষেত্রে সহায়তা করবেন। আমি খুব খুশি তাদের পেয়ে।’

বর্তমানের তার কাজের পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে হ্যাভিয়ের বলেন, ‘আপাতত তারা বাংলাদেশ প্রিমিয়ার লিগের অন্যান্য ক্লাবগুলো পরিদর্শন করবেন এবং পরে প্রিমিয়ার লিগ শুরু হলে সেখান থেকে জাতীয় দলের জন্য খেলোয়াড় বাছাই করবেন। ’

এর মধ্যে আবাহনী ক্লাব পরিদর্শন করেছেন ফার্নান্দেজ এবং কমলাপুরের বাফুফের এলিট ফুটবল একাডেমিও পরিদর্শন করেছেন। আপাতত এর বাইরে জাতীয় দল নিয়ে তার কাজ নেই। মার্চে বাফুফে ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলার চেষ্টা করছে। দেশে বা দেশের বাইরে গিয়ে জামালদের ম্যাচ খেলানোর চেষ্টা করছে বাফুফে।

এ মাসেই ইন্দোনেশিয়া সফরে যাওয়ার কথা ছিলো জাতীয় দলের। কিন্তু সফর বাতিল হওয়ায় মার্চের আগে বাংলাদেশের কোনো আন্তর্জাতিক মাচ খেলার সম্ভাবনা নেই।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন