আর্কাইভ থেকে দেশজুড়ে

রংপুরে প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে সাজ সাজ রব, থাকছে ৮ বিশেষ ট্রেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরকে কেন্দ্র করে রংপুর বিভাগের সবকয়টি জেলায় সাজ সাজ রব বিরাজ করছে। প্রধানমন্ত্রীর জনসভায় মানুষ যাতে নির্বিঘ্নে যাতায়াত করতে পারে সেজন্য রেলওয়ে পশ্চিমাঞ্চল (লালমনিরহাট) ৮টি বিশেষ ট্রেন চলাচলের ব্যবস্থা করেছে। এদিকে এ সফরকে কেন্দ্র করে দিনাজপুরেও বিভিন্ন স্থানে লাগানো হচ্ছে ব্যানার ফেস্টুন। চলছে দফায় দফায় মিটিং। এককথায় রংপুর অঞ্চলের সাধারণ মানুষের মধ্যে উৎসব আমেজ বিরাজ করছে।

বুধবার (২ আগস্ট) রংপুর জিলা স্কুল মাঠে আওয়ামী লীগের রংপুর বিভাগীয় জনসভায় বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী। ১৩ বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার রংপুর সফর উপলক্ষে রেলওয়ে পশ্চিমাঞ্চল (লালমনিরহাট) থেকে আটটি বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। ট্রেনগুলো বুধবার ভোর থেকে দুপুর পর্যন্ত রংপুরে আসবে।

বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা উপলক্ষে আটটি বিশেষ ট্রেন চালুর সিদ্ধান্ত হয়েছে। সেগুলো হলো- পঞ্চগড় স্পেশাল, ঠাকুরগাঁও স্পেশাল, দিনাজপুর স্পেশাল, বুড়িমারী স্পেশাল, লালমনিরহাট স্পেশাল, উলিপুর স্পেশাল, কুড়িগ্রাম স্পেশাল ও বোনারপাড়া স্পেশাল ট্রেন।

তিনি জানান, সংশ্লিষ্ট জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকরা রেলের ভাড়া প্রদান সাপেক্ষে ট্রেনগুলো ব্যবহার করবেন। ট্রেনগুলো সকাল সোয়া ৯টা থেকে ১২টার মধ্যে রংপুরে পৌঁছাবে।

জানা গেছে, আগামী ২ আগস্ট রংপুর জেলায় যাতায়াতের জন্য পঞ্চগড়-রংপুর, ঠাকুরগাঁও-রংপুর, দিনাজপুর-রংপুর, বুড়িমারী-রংপুর, লালমনিরহাট-রংপুর, উলিপুর-রংপুর, কুড়িগ্রাম-রংপুর ও বোনারপাড়া-রংপুর রুটে মোট ৮টি ট্রেন জনসভায় আগতদের সুবিধার্থে চলাচল করবে। এই ট্রেনগুলো সেদিন সকাল সাড়ে ৭টা থেকে বেলা ১১টার মধ্যে সব স্টেশন থেকে রংপুরের উদ্দেশে ছেড়ে যাবে।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন