আর্কাইভ থেকে এশিয়া

গার্ডার লঞ্চিং মেশিন ভেঙে ১৬ জনের মৃত্যু

ভারতে নির্মাণকাজ চালানোর সময় গার্ডার লঞ্চিং মেশিন ভেঙে পড়ে ১৬ জন মারা গেছেন। এতে আহত হয়েছেন আরও তিনজন।

মঙ্গলবার (১ আগস্ট) দেশটির পশ্চিমাঞ্চলীয় মহারাষ্ট্র রাজ্যের থানেতে এ ঘটনাটি ঘটে।  ভারতীয় বার্তাসংস্থা এএনআইয়ের বরাত দিয়ে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, থানের শাহপুরের কাছে গার্ডার লঞ্চিং মেশিন ভেঙে পড়ে ১৬ জন মারা গেছেন এবং তিনজন আহত হয়েছেন। রাজ্যটির সমৃদ্ধি এক্সপ্রেস হাইওয়ের তৃতীয় পর্যায়ের নির্মাণকাজে মেশিনটি ব্যবহার করা হচ্ছিল বলে জানা গেছে।

পৃথক এক প্রতিবেদনে সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে জানিয়েছে, থানেতে ব্রিজ নির্মাণে ব্যবহৃত গার্ডার লঞ্চার মেশিন ধসে ১৬ জনের মৃত্যু হয়েছে এবং তিনজন আহত হয়েছেন। মঙ্গলবার ভোররাতে এ দুর্ঘটনা ঘটে।

সংবাদমাধ্যমটি বলছে, থানের সরলামবে গ্রামের কাছে একটি সেতু নির্মাণ করার সময় এই দুর্ঘটনা ঘটে। নিহতরা ছাড়াও ধ্বংসস্তূপের নিচে আরও বেশ কয়েকজন আটকা পড়ার আশঙ্কা করা হচ্ছে।

নির্মাণকাজের সময় গার্ডার মেশিনের সঙ্গে সংযোগকারী ক্রেন এবং স্ল্যাব ১০০ ফুট উচু থেকে পড়ে গেলে বড় এই দুর্ঘটনা ঘটে। আহতদের পাশাপাশি মৃতদেহগুলোকেও স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

পুলিশ, এনডিআরএফ এবং দমকল কর্মীরা উদ্ধার ও তল্লাশি কাজে নিয়োজিত রয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এ সম্পর্কিত আরও পড়ুন