আর্কাইভ থেকে বলিউড

১৮ বছর পর ফের এক সঙ্গে হৃত্বিক-কারিনা

হৃত্বিক রোশন ও কারিনা কাপুর বলিউডের অন্যতম প্রিয় একটি জুটি। ২০০৩ সালে শেষবার 'ম্যায় প্রেম কি দিওয়ানি হু'  ছবিতে একসঙ্গে দেখা গিয়েছিল তাঁদের। 'কভি খশি কভি গম' হোক বা ইঁয়াদে বরাবরই এই জুটিকে পছন্দ করেছে দর্শক। তাঁদের অনস্ক্রিন রসায়ন পর্দায় তৈরি করত ম্যাজিক। এর মাঝ কেটে গেছে ১৮টা বছর। একসঙ্গে দেখা যায়নি তাদের। তবে শোনা যাচ্ছে আবারও একসঙ্গে কাজ করতে যাচ্ছেন এই জুটি।

জংলী পিকচার্সের প্রযোজনায় তৈরি হয়েছে ছবির চিত্রনাট্য, খ্যাতনামা এক পরিচালক রয়েছেন পরিচালনার দায়িত্বে। পরিচালক নিজেই এই ছবি অফার করেন করিনা ও হৃত্বিককে। ছবির নাম ইতিমধ্যেই ঠিক করে ফেলেছেন নির্মাতারা। ছবির নাম ‘উলাজ’। ছবির স্ক্রিপ্ট শুনতে রাজি হয়েছেন দুজনেই। বেবোকে চিত্রনাট্য শোনাবেন পরিচালক। অন্যদিকে তারিখ নিয়ে এখনও এই ছবিকে হ্যাঁ অথবা না কিছুই বলেননি হৃত্বিক। বিগবাজেটের এই ছবি পুরোটাই শুট হওয়ার কথা মুম্বইয়ের  বাইরে, তাই শ্যুটিং’র তারিখ এক্ষেত্রে বড় বিষয়।

২০০০ সালে বলিউডে একসঙ্গেই পা রাখার কথা ছিল করিনা ও হৃত্বিকের। 'কহো না প্যার হে' ছবিতে অভিনয় করার কথা ছিল করিনার। কিন্তু সেই ছবি হিরোকেন্দ্রিক হওয়ায় মেয়েকে ডেবিউ করতে দেননি করিনার মা ববিতা কাপুর। এরপর অভিষেক বচ্চনের  সঙ্গে 'রিফিউজি' ছবিতে ডেবিউ করেন বেবো। ২০০১ সালে 'কভি খুশি কভি গম' ছবিতে এই জুটিকে পর্দায় আনেন করণ জোহর। এরপর 'ইঁয়াদে', 'মুঝসে দোস্তি করোগি' ও শেষবার ২০০৩ সালে 'ম্যায় প্রেম কি দিওয়ানি হু' ছবিতে একসঙ্গে দেখা গিয়েছিল হৃতিক-কারিনাকে। শোনা যায় ব্যক্তিগত কারণেই একে অপরের সঙ্গে ছবি করতে চাননি তাঁরা। কিন্তু বরাবরই এই জুটিকে মিস করেছে দর্শকেরা। এবার দেখা যাক ব্যক্তিগত মনোমালিন্য ভুলে আবার পর্দায় একসঙ্গে ফেরে কিনা এই জুটি !

অনন্যা চৈতী

 

এ সম্পর্কিত আরও পড়ুন