আর্কাইভ থেকে বাংলাদেশ

মাদক নিয়ন্ত্রণের সাবেক কর্মকর্তা ও তার স্ত্রীকে সম্পদের নোটিশ

অবৈধ সম্পদ অর্জনের প্রমাণ পাওয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) সাবেক পরিদর্শক ওসমান কবির ও তার স্ত্রী সুফিয়া বেগমকে সম্পদ বিবরণী দাখিলের জন্য নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

আজ বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দুদকের প্রধান কার্যালয় থেকে স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব চেয়ে ওই নোটিশ পাঠানো হয়। দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের সই করা পৃথক দুটি সম্পদ বিবরণী নোটিশ মিরপুরের কল্যাণপুরে তাদের বাসার ঠিকানায় পাঠানো হয়েছে। দুদকের উপ-পরিচালক মুহাম্মদ আরিফ সাদেক এসব তথ্য নিশ্চিত করেছেন।

নোটিশ দুটিতে বলা হয়, প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অনুসন্ধান করে দুদকের স্থির বিশ্বাস জন্মেছে যে, আপনি (ওসমান কবির ও সুফিয়া বেগম) আপনার জ্ঞাত আয় বহির্ভুত স্বনামে-বেনামে বিপুল পরিমাণ সম্পদ/সম্পত্তির মালিক হয়েছেন। আপনি আপনার নিজ ও আপনার ওপর নির্ভরশীল ব্যক্তির নামে-বেনামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদ, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণী কমিশনে দাখিল করবেন। এ আদেশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে নির্ধারিত ছকে সম্পদ বিবরণী দাখিলে ব্যর্থ হলে কিংবা মিথ্যা সম্পদ বিবরণী দাখিল করলে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ৫ (২) ধারা মোতাবেক আপনার (ওসমান কবির ও সুফিয়া বেগম) বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

দুদক সূত্র জানায়, ২০১৯ সালের ৫ আগস্ট ওসমান কবিরের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে নামে দুদক। অনুসন্ধান পর্যায়ে ক্ষমতার অপব্যবহার করে ওসমান কবিরের বিরুদ্ধে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের প্রাথমিক প্রমাণ পায় উপপরিচালক অজয় কুমার সাহার নেতৃত্ব অনুসন্ধান টিম। এরপর কমিশনের কাছে বিস্তারিত প্রতিবেদন দাখিল করা হলে কমিশন ওসমান কবির ও তার স্ত্রী সুফিয়া বেগমের নামে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ জারির অনুমোদন দেয়।

 

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন