আর্কাইভ থেকে ক্রিকেট

পোলার্ডের ব্যাটে শ্রীলঙ্কাকে উড়িয়ে উইন্ডিজদের শুভ সূচনা

মনে রাখার মতো একটা টি-টোয়েন্টি ম্যাচ উপহার দিলো শ্রীলঙ্কা এবং উইন্ডিজ। লো স্কোরিং ম্যাচেও টান টান উত্তেজনায় পরিপূর্ণ হলো ধনঞ্জয়ার হ্যাট্রিক এবং পোলার্ডের ছয় বলে ছয় ছক্কার কল্যাণে। যদিও শেষ পর্যন্ত জয় হলো ক্যারিবিয়ান দানবদেরই।

এন্টিগায় ক্যারিবীয়ান ও সফররত শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। নির্ধারিত ২০ ওভারে ডিকেওয়ালার ৩৩ ও পাথুম নিসানকার ৩৯ রানে ভর করে ১৩১ রান সংগ্রহ করে লঙ্কানরা।

জবাবে লেন্ডল সিমন্স ও এভিন লুইসের মারকুটে ব্যাটিংয়ে মাত্র ৩.২ ওভারেই ৫২ রান সংগ্রহ করে উইন্ডিজরা। এরপরেই আকস্মিক আঘাত হানেন ধনঞ্জয়া। পরপর তিন বলে এভিন লুইস, ক্রিস গেইল এবং নিকোলাস পুরানকে ফিরিয়ে হ্যাট্রিক করে লঙ্কানদের ম্যাচে ফেরান তিনি।
 
হ্যাটট্রিক করার ঠিক পরের ওভারেই মুদ্রার ওপিঠও দেখেন ধনঞ্জয়া। তার করা নিজস্ব তৃতীয় ওভারের ছয় বলে ছয় ছক্কা হাঁকিয়ে বিশ্বরেকর্ড গড়েন পোলার্ড। সেই সঙ্গে টি-টোয়েন্টিতে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ছয় বলে ছক্কা হাঁকানোর রেকর্ড গড়েন। আর বিশ্ব ক্রিকেটে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে রেকর্ডবুকে ঢুকে যান পোলার্ড। 

এর আগে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রডের বলে এক ওভারে ছয়টি ছক্কা মেরেছিলেন ভারতের যুবরাজ সিং। তার আগে একই বছর ওয়ানডে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার হার্সেল গিবস এ রেকর্ড গড়েন। 

যদিও ৬ বলে ৩৬ করা পোলার্ড শেষ পর্যন্ত ১১ বলে ৩৮ রান করে আউট হন। শেষ দিকে জেসন হোল্ডারের ২৯ রানে ভর করে মাত্র ১৩ ওভারেই কাঙ্ক্ষিত লক্ষে পৌঁছে যায় স্বাগতিকরা। ম্যাচে ৪ উইকেটের জয় পায় তারা।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন