আর্কাইভ থেকে এশিয়া

পাকিস্তানে ট্রেন উল্টে ২৫ জনের মৃত্যু

পাকিস্তানে যাত্রিবাহী দূরপাল্লার ট্রেন উল্টে অন্তত ২৫ জনের মৃত্যু হয়েছে। দেশটির সংবাদমাধ্যম সূত্রে খবর, রোববার লাইনচ্যুত হয় একটি যাত্রিবাহী দূরপাল্লার এক্সপ্রেস ট্রেনের বেশ কয়েকটি কামরা। সেই ঘটনায় কমপক্ষে আর ৮০ জন যাত্রী আাহত হয়েছেন।

দুর্ঘটনাগ্রস্ত এক্সপ্রেস ট্রেনটির নাম ‘হাজারা এক্সপ্রেস’। করাচি থেকে ২৭৫ কিলোমিটার দূরে সিন্ধুর নবাবশাহ জেলার সাহারা রেলওয়ে স্টেশনের কাছে বগি লাইনচ্যুত হয়। ট্রেনটি করাচি থেকে রাওয়ালপিন্ডির দিকে যাচ্ছিল।

বেশ কিছু সংবাদমাধ্যম সূত্রে খবর, উল্টে যাওয়া কামরার সংখ্যা ৮টি কিংবা ১০টি। তবে সরকারিভাবে এই সংখ্যা নিয়ে কোনও বিবৃতি দেয়া হয়নি।

পাকিস্তান রেলওয়ের ডিভিশনাল কমার্শিয়াল অফিসার মহসিন সিয়াল সংবাদমাধ্যমকে বলেন, ‘এখনও পর্যন্ত জানি না কতগুলি কামরা উল্টে গিয়েছে। তবে কেউ বলছে ৫টি, কেউ বলছে ১০টি। এখনও রেলের তরফে কোনও তথ্য হাতে এসে পৌঁছয়নি।’

ইতোমধ্যেই ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে উদ্ধারকারী দল। পাকিস্তানের কেন্দ্রীয় রেল পরিবহণ এবং উড়ান মন্ত্রী খোয়াজা সাদ রফিক জানিয়েছেন, দুর্ঘটনার ব্যাপারে জানানো হয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে। পাকিস্তানের রেলের সচিব ঘটনাস্থলে উপস্থিতও রয়েছেন বলে জানিয়েছেন রফিক।

এ সম্পর্কিত আরও পড়ুন