আর্কাইভ থেকে ঢালিউড

নির্বাচনের মাঠেও মিলন না ছেড়ার মেলবন্ধনে কাঞ্চন-অঞ্জনা

বরেণ্য অভিনেতা ইলিয়াস কাঞ্চন ও চিত্রনায়িকা অঞ্জনা রহমান দীর্ঘ ক্যারিয়ারে জুটি হয়ে একসঙ্গে ১৭টি সিনেমায় অভিনয় করেছেন। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে তারা দুটি পরিষদে নির্বাচন করলেও নির্বাচনের মাঠে নেমে মেতেছেন আনন্দে। তারা যে আলাদা দুটি পরিষদে নির্বাচন করছেন তা বোঝার উপায় নেই। 

অঞ্জনা রহমান বলেন, আমরা একসঙ্গে ১৭টি সিনেমায় অভিনয় করেছি৷ দীর্ঘদিন পর একসঙ্গে এমন আড্ডা জমেছে নির্বাচন ঘিরে। নির্বাচন আসলে তারার মেলা বসে। এদিন আমাদের উৎসব। সবাই একসঙ্গে দারুণ সময় কাটাচ্ছি। দীর্ঘদিন পর একত্রে হয়ে আনন্দে মেতেছি।

ইলিয়াস কাঞ্চনের সঙ্গে ১৭টি সিনেমায় অভিনয় করেছেন। বেশ কয়েকটি সিনেমাই ব্যবসা সফল হয়েছে। তবে নায়কের হাত ছেড়ে ভিলেনের হাত কেন ধরলেন, এমন প্রশ্নে উত্তরে তিনি জানান, মাঝে মাঝে নায়ক রেখে ভিলেনের হাত ধরতে হয়। একদিনের জন্য আমরা আলাদা হলেও সবাই সমান। এটা আমরা নির্বাচন মনে করছি না। আমাদের মিলনমেলা বলবো।

নায়কের প্যানেল ছেড়ে ভিলেনের প্যানেল থেকে প্রার্থী হওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘মাঝে মাঝে নায়ক রেখে ভিলেনের হাত ধরতে হয়। একদিনের জন্য আমরা আলাদা হলেও সবাই সমান। এটা আমরা নির্বাচন মনে করছি না, আমাদের মিলনমেলা বলব।’

দুজনের কথার মাঝে একই সুর যা ভোটের মাঠেও বিদ্যমান। ইলিয়াস-অঞ্জনার সম্পর্ক এতোটাই সুন্দর যে তাদের ‘এ বাঁধন যাবে না ছিঁড়ে’ বলাই যায়। সেকথাই কাঞ্চনের হাত ধরে বললেন গানে গানে বললেন অঞ্জনা। 

কাঞ্চন-অঞ্জনা জুটির উল্লেখযোগ্য সিনেমাগুলো হচ্ছে- পরিণীতা, প্রতিরোধ, অভিযান, ষড়যন্ত্র, খুনি, প্রেমের সমাধী সাদাকালো, বিষকন্যার প্রেম, অন্ধবধু, ডাকু ও দরবেশ, বিক্রম, হুঁশিয়ার, জিপসী সর্দার, লালু সর্দার, মোহনা, রুপাসী বাংলা, বিধাতা, আদম ব্যাপারী প্রমুখ।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন