আর্কাইভ থেকে ক্রিকেট

ম্যাক্সওয়েলের ছক্কায় ভাঙা চেয়ার নিলামে উঠছে

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুইটি হারলেও তৃতীয় ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। আর সে জয়ে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন গ্লেন ম্যাক্সওয়েল। কিন্তু প্রথম দুই টি-টোয়েন্টিতে গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাটেই চলছিল রানের খরা। 

এদিকে প্রায় ১৫ কোটি রুপিতে তাকে দলে ভিড়িয়েছে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তার ব্যাটে রান খরা দেখে ব্যাঙ্গালোর সমর্থকরা বেশ চিন্তিতই। তাদের সেই সব চিন্তা তৃতীয় ম্যাচে কিছুটা হলেও লাঘব করলেন ম্যাক্সওয়েল। 

ওয়েলিংটনে ব্যাটিংয়ে নেমে শুরুটা একটু বুঝে শুনেই করেছিলেন ম্যাক্সওয়েল। দলের অধিনায়ক অ্যারন ফিঞ্চ আউট হওয়ার পর ব্যাট হাতে আলাদা রূপে ধরা দেন অজি অলরাউন্ডার। জিমি নিশামের করা ১৭তম ওভারে নেন ২৮ রান। ২৫ বলে ক্যারিয়ারের নবম টি-টোয়েন্টি অর্ধশত পূরণ করেন অজি অলরাউন্ডার। ৮ চার আর ৫ ছয়ে দূর্দান্ত এই ইনিংস সাজিয়েছিলেন অজি অলরাউন্ডার। শেষ পর্যন্ত ৩১ বলে ৭০ রানে টিম সাউদির বলে আউট হয়ে থামে ম্যাক্সওয়েলের মারকাটারি ইনিংস। 

নিশামের বিরুদ্ধে ১৭তম ওভারে ম্যাক্সওয়েলের অগ্নিমূর্তি ধারন করা ওভারের প্রথম বলে তার হাঁকানো ছয়ের বলটি সরাসরি আঘাত হানে গ্যালারির একটি চেয়ারে। ফলে চেয়ারটি ভেঙ্গে যায়। 

ম্যাচ শেষে জানা গেছে মহৎ উদ্দেশ্যে নিলামে উঠবে ম্যাক্সওয়েলের ছক্কায় ভাঙ্গা সেই চেয়ারটি। নিলাম থেকে প্রাপ্ত অর্থ দান করা হবে ওয়েলিংটন হোমলেস উইমেন ট্রাস্টে। তাই বলাই যায় এমন এক বিশেষ ছয়ের জন্য গর্ব করতেই পারেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন