আর্কাইভ থেকে ক্রিকেট

চট্টগ্রামের ভাষা শিখছেন বিদেশিরাও

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) অন্যতম দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। গত আসরে চট্টগ্রাম ছিলো অন্যতম শক্তিশালী দল। যদিও ভাগ্যের ফেরে শেষ পর্যন্ত ফাইনালে ওঠা হয়নি তাদের। এবার প্লেয়ার্স ড্রাফটে তারা গুরুত্ব দিয়েছে তরুণদের। তৈরি হয়েছে তারুণ্যে ভরপুর এক স্কোয়াড। যে দলে ঠাঁই পেয়েছেন শরিফুল ইসলাম, আফিফ হোসাইন ও শামীম পাটোয়ারির মতো তরুণ উদীয়মান তারকারা।

বিদেশি বাছাইয়েও বড় কোনো তারকা পায়নি দলটি। সরাসরি সাইনিং করা যে তিনজন বিদেশিকে তারা দলে নিয়েছে তাদের কেউই বড় কোনো তারকা নন। ওয়েস্ট ইন্ডিজের কেনার লুইসের সঙ্গে আছে ইংল্যান্ডের বেনি হাওয়েল ও উইল জ্যাকস। বিদেশিদের মধ্যে ড্রাফট থেকে দুই ক্যারিবিয়ান চ্যাডউইক ওয়ালটন ও রায়াদ এমরিটকে বেছেছে চট্টগ্রাম। দুজনই মাঝারি মানের খেলোয়াড়। 

দলটির কোচ হিসেবে আছেন সাবেক ইংলিশ ক্রিকেটার পল নিক্সন। বেশ আনন্দ করেই অনুশীলন করান তিনি। তাছাড়া বিদেশি ক্রিকেটার যারা খেলছেন তারাও বেশ মজা করেই চট্টগ্রামের অনুশীলনে মেতে উঠেন। বিশেষ করে চট্টগ্রামের ভাষায় কথা বলার চেষ্টা করেন লুইস-বেনি হাওয়েল-উইল জ্যাকসরা। সাথে চাটগাইয়া ভাষায় কথা বলেন লোকালবয় মৃত্যুঞ্জয় চৌধুরী-আকবর আলিরাও। 

হাসিব মোহাম্মদ
 

এ সম্পর্কিত আরও পড়ুন