আর্কাইভ থেকে বাংলাদেশ

শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, সম্পাদক জায়েদ খান

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ২০২২-২৪ মেয়াদের জন্য সভাপতি পদে জয়ী হয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চন। সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন জায়েদ খান। সভাপতি পদে ইলিয়াস কাঞ্চন পেয়েছেন ১৯১ ভোট। তার নিকটতম প্রতিদন্দ্বী মিশা সওদাগর পেয়েছেন ১৪৮ ভোট।  

সাধারণ সম্পাদক পদে ১৭৩ ভোট পেয়ে জয়ী হয়েছেন জায়েদ খান।  তার নিকটতম প্রতিদন্দ্বী অভিনেত্রী নিপুণ পেয়েছেন ১৬৩ ভোট। সহ-সভাপতি পদে প্রতিদন্দ্বী বি এ তাদেব, মাসুম পারভেজ রুবেল, মনোয়ার হোসেন দিপজল এবং চিত্রনায়ক রিয়াজ। তার মধ্যে সর্ব্বোচ্চ ভোট পেয়েছেন মনোয়ার হোসেন দিপজল ২১৯ ভোট। তার পরের অবস্থানে রয়েছেন মাসুম পারভেজ রুবেল। তিনি পেয়েছেন ১৯১ ভোট। নির্বাচন কমিশনের তথ্য মতে এই দুনজন সহ-সভাপতি পদে জয়ী নির্বাচিত হয়েছেন। সহ-সভাপতি পদে অপর দুই প্রার্থী তায়েব ও রিয়াজ পেয়েছেন যথাক্রমে ১১২ ও ১৫৬ ভোট। সহ-সাধারণ সম্পাদক পদে ২১২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন অভিনেতা সায়মন সাদিক। তার প্রতিদন্দ্বী শুভ্রত পেয়েছেন ১২৭ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে  চিত্রনায়িকা শাহানূর পেয়েছেন ১৮৪ ভোট। তার প্রতিদন্দ্বী  আলেকজান্ডার বো পেয়েছেন ১৫৫ ভোট। 

আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে জয়ী হয়েছেন জয় চৌধুরী। তিনি পেয়েছেন ২০৫ ভোট। তার প্রতিদন্দ্বী চিত্রনায়ক নিরব পেয়েছেন ১৩৪ ভোট। দপ্তর ও সম্পাদক পদে জয়ী হয়েছেন আরমান। তিনি পেয়েছেন ২০৫ ভোট। তার প্রতিদন্দ্বী জ্যাকি আলমগীর পেয়েছেন ১০৭ ভোট। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে জিতেছেন মামনুন ইমন। তিনি পেয়েছেন ২০৩ ভোট। তার প্রতিদন্দ্বী জাকির হোসেন পেয়েছেন ১৩৬ ভোট। কোষাধ্যক্ষ পদে ১৯৩ ভোটে নির্বাচিত হয়েছেন আজাদ খান। তার প্রতিদন্দ্বী ফরহাদ পেয়েছেন ১৪৬ ভোট। 

শিল্পী সমিতির নির্বাচনে ভোটার ছিল ৪২৮ জন। ভোট দিয়েছেন ৩৬৫ জন। বৈধ হিসেবে গণ্য হয়েছে ৩৩৯  ভোট। বাতিল হয়েছে ২৬ ভোট। 

গতকাল শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। 

 

এ সম্পর্কিত আরও পড়ুন