আর্কাইভ থেকে ক্রিকেট

এক বছর পর নিউজিল্যান্ড দলে ফিরলেন বোল্ট

গত বছর নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের (এনজেডসি) কেন্দ্রীয় চুক্তি প্রত্যাখ্যান করেছিলেন ট্রেন্ট বোল্ট। উদ্দেশ্যে ছিল অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ খেলা। এর পর থেকেই নিউজিল্যান্ডের জার্সি গায়ে আর খেলা হয়নি বোল্টের।

তবে ৩৪ বছর বয়সী বাঁ হাতি পেসার আবারও ফিরছেন আন্তর্জাতিক ক্রিকেটে। সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য নিউজিল্যান্ডের ঘোষণা করা ১৫ জনের স্কোয়াডে ডাক পেয়েছেন বোল্ট।

প্রায় এক বছর পর ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে ডাক পাওয়ার পাশাপাশি বোল্টের বিশ্বকাপ স্কোয়াডেও থাকার সম্ভাবনা আছে। নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড এ নিয়ে বলেছেন, ‘ট্রেন্টের ওয়ানডে দলে ফেরাটা দুর্দান্ত ব্যাপার, সে বিশ্বকাপের প্রস্তুতিও নিচ্ছে।’

সেপ্টেম্বরের শুরুতে ইংল্যান্ডের মাটিতে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে নিউজিল্যান্ড। এরপর ৮ থেকে ১৫ সেপ্টেম্বরের মধ্যে অনুষ্ঠিত হবে চার ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর বাংলাদেশে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আসবে নিউজিল্যান্ড। আর ৫ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপের প্রথম দিনেই ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে কিউইরা।

ইংল্যান্ড সিরিজে নিউজিল্যান্ডের ওয়ানডে দল:

টম ল্যাথাম (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, কাইল জেমিসন, অ্যাডাম মিলনে, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, টিম সাউদি ও উইল ইয়াং।

 

এ সম্পর্কিত আরও পড়ুন